হিজাব পরে ফের কটাক্ষের শিকার সানা খান

অভিনয় জগত থেকে চিরবিদায় নিয়েছেন সানা খান। ১৫ বছরের সুদীর্ঘ অভিনয় জীবনে ইতি টেনে ইসলাম নির্দেশিত ধর্মীয় জীবনের পথ বেছে নিয়েছেন সাবেক এই অভিনেত্রী। 

গত বছরের নভেম্বরে মুফতি আনাস সায়েদকে বিয়ে করার পরে আক্রমণের শিকার হতে হয়েছিল তাকে। নেটাগরিকদের কারও প্রশ্ন ছিল, ‘সানা, আপনি কি ভাল কাউকে পেতেন না’? কে‌উ দাবি করেছিলেন, ‘সানা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন’ ইত্যাদি।

এখনো কটাক্ষ তার পিছু ছাড়েনি। সম্প্রতি সানার একটি ছবি দেখে তাকে বলা হয়েছে, ‘হিজাবে মুখ লুকোনোর জন্য শিক্ষার কোনো দরকার ছিল না’। 


ছবিতে তিনি একটি কফির কাপ হাতে নিয়ে বসে রয়েছেন। মাথায় তার হিজাব। পরনে কালো বোরখা। ছবিটি তুলেছেন তার স্বামী। ছবির নিচে সানা লি‌খেছেন, ‘মানুষকে ভয় পাওয়ার কিছু হয়নি। আল্লাহ যাকে ভালবাসেন, তাকে সম্মান দেন, যাকে ভালবাসেন না, তাকে পাত্তা দেন না’।

এ ছবির নিচে এমন মন্তব্য দেখে নীরব থাকেননি এই অভিনেত্রী। জবাবে সানা খান লিখেছেন, ‘আল্লাহর আশীর্বাদেই আমি পড়াশোনা শেষ করেছি’। 

তার মতে, যদি হিজাব পরেও তিনি নিজের ব্যবসাকে এগিয়ে নিয়ে যেতে পারেন, যদি হিজাব পরেও এত ভাল পরিবারে বিয়ে হতে পারে, এত ভাল স্বামীর সঙ্গ পান তিনি, তবে এই জীবন থেকে আর কিছুই চান না সানা। আল্লাহ তাকে রক্ষা করেছেন এত দিন ধরে। তাই এখানে পরাজয়ের কোনো প্রশ্নই ওঠে না।


তামিল, তেলুগু, কন্নড়, মালায়ালাম ভাষায় একাধিক ছবিতে দেখা গেছে সানাকে। ২০১২ সালে রিয়্যালিটি শো ‘বিগ বস’-এ অংশগ্রহণ করে  জনপ্রিয়তা পান অভিনেত্রী। এরপর সলমন খানের ‘জয় হো’, ‘ওয়াজা তুম হো’, ‘স্পেশ্যাল অপস’, ইত্যদিতে অভিনয় করতে দেখা যায় তাকে।

ইনস্টাগ্রামে একটি পোস্টে অভিনয় থেকে অবসর নেয়ার কথা জানিয়েছিলেন সানা। আশ্রয়হীন, অসহায় মানুষের পাশে দাঁড়ানোকে কর্তব্য বলে মনে করেন অভিনেত্রী। পরলোককে সুখময় করার জন্য পার্থিব জীবনে পুণ্য অর্জন করার কথার সাথে স্পষ্ট জানান, ইসলাম-নির্দিষ্ট পথেই তিনি চলতে চান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //