ধর্ষকদের রাস্তায় এনে ফাঁসি দেয়া উচিত: কঙ্গনা

নারীর উপর অত্যাচার বন্ধ করতে হলে আরো কড়া হতে হবে সরকারকে। ধর্ষকদের উপযুক্ত সাজা হল ফাঁসি। সংবাদ সম্মেলনে বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত এভাবেই নিজের অভিমত জানালেন।

ভোপালে ‘ধক্কড়’ ছবির শ্যুটিং করছেন কঙ্গনা। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের স‌াথে দে‌খা করতে গিয়েছিলেন কঙ্গনা। সেখানেই তিনি এসব কথা বলেন।

ধর্ষকদের উপযুক্ত সাজার কথা বলতে গিয়ে উদাহরণ দিলেন সৌদি আরবের। কঙ্গনার মতে, সে দেশের মতো অপরাধীদের চৌরাস্তায় এনে ফাঁসি দিয়ে দেয়া উচিত। 

তিনি বলেন, অনেক নারী নিজেদের কথা বলতে দ্বিধাবোধ করেন। তাই অনেক যৌন হেনস্থার ঘটনা আমরা জানতেও পারি না। তাদের চুপ থাকার একটা বড় কারণ, আমাদের দেশের আইন। ধর্ষকরা জানে যে তারা ঠিক আইনের চোখে ধুলো দিয়ে পালিয়ে যেতে পারবে। বছরের পর বছর নির্যাতিতাদের কেবল প্রশ্নের উত্তর দিয়ে যেতে হয়। আইন ও পুলিশের হাতেও হেনস্থা হতে হয় তাকে।

কঙ্গনা স্পষ্টভাবে পুলিশ ও আইনি প্রক্রিয়ার বিরুদ্ধে আওয়াজ তুললেন। তিনি ব্যাখ্যা করলেন, যেভাবে হেনস্থার উদাহরণ সম্পর্কে তারা নির্যাতিতার কাছ থেকে জানতে চায়, সেটা খুব অপমানজনক। কোথায় হাত দিয়েছিল? বুকে, নাকি হাতে, নাকি ঊরুতে? এভাবে বছরের পর বছর তাদের প্রমাণ করতে হয় যে আদপে তাদের হেনস্থা করা হয়েছে। 

কঙ্গনার পরামর্শ, পাঁচ থেকে ছয়টি গণধর্ষণের ঘটনায় অপরাধীদের ঠিক এভাবেই শাস্তি দেয়া উচিত। তবেই ধর্ষকরা ভয় পাবে। -আনন্দবাজার পত্রিকা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //