মাদক মামলায় দীপিকাকে জিজ্ঞাসাবাদ শুরু

এনসিবির দফতরে দীপিকা।  ছবি: আনন্দবাজার পত্রিকা

এনসিবির দফতরে দীপিকা। ছবি: আনন্দবাজার পত্রিকা

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডের অনেক তারকার মাদক সংশ্লিষ্টতা নিয়ে তদন্ত শুরু করেছে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (এনসিবি)।

তদন্তের ধারাবাহিকতায় আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) এনসিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাডুকোনকে।

এই একই মামলায় এ দিন এনসিবির দফতরে হাজিরা দেয়ার কথা অন্য দুই অভিনেত্রী সারা আলি খান ও শ্রদ্ধা কাপুরেরও। তাদের মুম্বাইয়ের বাল্যার্ড এস্টেটে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে। 

এর আগে গতকাল শুক্রবার কেন্দ্রীয় এই সংস্থার পক্ষ থেকে জিজ্ঞাসাবাদ করা হয় রাকুল প্রীত সিং, দীপিকার ম্যানেজার করিশমা প্রকাশ ও ধর্মা প্রোডাকশনের কার্যনির্বাহী প্রোডিউসার খিতিজ রবিকে।

গতকাল রাকুলকে চার ঘণ্টা জেরা করেছে এনসিবি। সূত্রের খবর, জেরায় রাকুল জানিয়েছেন, রিয়ার সাথে তার যে মাদক সংক্রান্ত চ্যাট প্রকাশ্যে এসেছে তা সত্যি। তবে তিনি নিজে কোনোদিনও মাদক নেননি।

কড়া নিরাপত্তার মধ্যে এনসিবি দফতরে শ্রদ্ধা। ছবি: আনন্দবাজার পত্রিকা

এদিকে সুশান্তের সাবেক ট্যালেন্ট ম্যানেজার জয়া সাহার সাথে শ্রদ্ধার মাদক সংক্রান্ত একটি চ্যাট প্রকাশ্যে আসতেই এনসিবির নজরে আসেন শ্রদ্ধা। সেই চ্যাটে জয়া শ্রদ্ধাকে লিখেছিলেন, ‘সিবিডি অয়েল তোমার জন্য সংগ্রহ করে রেখেছি। পাঠিয়ে দেবো’। প্রত্যুত্তরে শ্রদ্ধা লেখেন, ‘ধন্যবাদ। আমি এসএলবির সাথে দেখা করতে আগ্রহী।’

এনসিবির সূত্রে জানানো হয়েছে, সেপ্টেম্বরের ৬ থেকে ৯ তারিখের মধ্যে মাদক সংশ্লিষ্টতার অভিযোগে গ্রেফতার হওয়া অভিনেত্রী রিয়া চক্রবর্তী জিজ্ঞাসাবাদের সময় সারা, রাকুল ও সিমোন খামবাট্টার নাম উল্লেখ করেন। পরে মাদক কেলেঙ্কারিতে নাম জড়ায় দীপিকারও।

অন্যদিকে এনসিবি সূত্রে খবর, মাদক যোগে সারার নাম প্রথম প্রকাশ্যে আনেন রিয়া। তিনি জেরায় বলেন, ‘কেদারনাথ’ শুটের সময়েই মাদকাসক্ত হয়ে পড়েন সুশান্ত। তখন থেকেই তিনি নাকি সিগারেটের মধ্যে গাঁজা পুরে খাওয়ার অভ্যাস করেছিলেন। ওই ছবিতেই সুশান্তের বিপরীতে ছিলেন সারা। যদিও রিয়ার আইনজীবীর বক্তব্য এনসিবির জিজ্ঞাসাবাদের সময় তার মক্কেল কোনো বলিউড স্টারের নাম নেননি।

গত ১৪ জুন মুম্বাইয়ের নিজ ফ্ল্যাটে সিলিং ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় ৩৪ বছর বয়সী বলিউড অভিনেতা সুশান্তের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় কয়েক দফা জিজ্ঞাসাবাদের পর গত ৯ সেপ্টেম্বর সুশান্তের প্রেমিকা রিয়াকে গ্রেফতার করে দেশটির মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো।- ইউএনবি ও আনন্দবাজার পত্রিকা

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh