বেস্ট ক্লাইমেট ফোকাস ব্যাংক পুরস্কার পেল শাহজালাল ইসলামী ব্যাংক

বাংলাদেশ ব্যাংক কর্তৃক সাসটেইনেবল রেটিংয়ের জন্য “বেস্ট ক্লাইমেট ফোকাস ব্যাংক” হিসেবে পুরস্কার অর্জন করল শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এনার্জি ইনস্টিটিউট এবং গ্রীনটেক ফাউন্ডেশন যৌথভাবে গত রবিবার (২৩ মে) সিনেট ভবনে এক পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসির উপ-ব্যবস্থাপনা পরিচালক ইমতিয়াজ ইউ. আহমেদ ব্যাংকের পক্ষ থেকে অনুষ্ঠানে পুরস্কার গ্রহণ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ড. সীতেশ চন্দ্র বাছার। 

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ড. মো. হাবিবুর রহমান, বাংলাদেশে নিযুক্ত জার্মান দূতাবাসের রাষ্ট্রদূত মান্যবর এইচ. ই. একিম ট্রোসটার এবং সুইডেন দূতাবাসের রাষ্ট্রদূত মান্যবর এইচ. ই. এলেক্স বার্গ ভন লিন্ডে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আলোচকরা দেশের টেকসই উন্নয়নের জন্য সবুজ অর্থায়নের প্রতি গুরুত্ব আরোপের পাশাপাশি দেশের জলবায়ু ঝুঁকিপূর্ণ এলাকায় অধিক অর্থায়নের জন্য সকলকে উৎসাহিত করেন।

অনুষ্ঠানে শাহজালাল ইসলামী ব্যাংক পিএলসির সাসটেইনেবল ফাইন্যান্স ইউনিটের সদস্য এভিপি সাহাবুব আলম এবং এভিপি, মোহাম্মদ মনজুর রহমান উপস্থিত ছিলেন।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //