সোনালী ব্যাংকের গায়েব হওয়া টাকা ফেরত পাচ্ছেন গ্রাহকরা

টাঙ্গাইলে সোনালী ব্যাংকের দু’টি শাখায় বেশ কিছু গ্রাহকের অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়ার ঘটনা ঘটেছে। টাকা কাটার পর গ্রাহকের মোবাইল নম্বরে খুদে বার্তাও (এসএমএস) পাঠানো হয়। তবে, গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে কেটে নেওয়া টাকা ফেরত পাচ্ছেন গ্রাহকরা। আজ বুধবার (৩ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার (ম্যানেজার) খন্দকার রাইসুল আমিন।

এরআগে, গত মঙ্গলবার (২ জানুয়ারি) ভূঞাপুর শাখার গ্রাহকদের অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হয়েছিল। টাকা কেটে নেওয়ার খুদেবার্তা (এমএমএস) গ্রাহকদের মোবাইলে পাঠানো হয়। টাকা কেটে নেওয়ার এমন এসএমএস পেয়ে সোনালী ব্যাংকে ভিড় করেন গ্রাহকরা।

সরেজমিনে ঘটনার দিন ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকে গিয়ে দেখা গেছে, অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়ায় ১৫-২০ জন গ্রাহক ব্যাংকের ম্যানেজারের সঙ্গে কথা কাটাকাটি করছেন। 

ভুক্তভোগী গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভূঞাপুর শাখা সোনালী ব্যাংক থেকে অনেক চাকরিজীবী ব্যক্তিগত ঋণ নিয়েছেন। ঋণের সেই টাকা তাদের প্রতি মাসের বেতন থেকে কেটে নেওয়া হয়। কিন্তু ঋণের টাকা কেটে নেওয়ার পরও এবার ওইসব গ্রাহকের অ্যাকাউন্টে থাকা সব টাকা একসঙ্গে কেটে নেওয়া হয়। কারও ২ লাখ, কারও ১ লাখ টাকা কেটে নেওয়া হয়েছে। কী কারণে টাকা কেটে নেওয়া হয়েছে সেই বিষয়ে পরিষ্কার কোনো তথ্য পাওয়া যায়নি। 

এ ঘটনায় ভূঞাপুর শাখা সোনালী ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার (ম্যানেজার) খন্দকার রাইসুল আমিন বলেন, সোনালী ব্যাংকের হেড অফিসের সিস্টেমে সমস্যার কারণে এই ঘটনাটি ঘটেছিল। গ্রাহকদের এই সাময়িক সমস্যায় আমরা দুঃখ প্রকাশ করছি। আতঙ্কিত হওয়ার মতো নয়। টাকা ফেরত দেয়া হচ্ছে।

সোনালী ব্যাংক প্রিন্সিপাল অফিসের (ঘাটাইল) ডিজিএম আব্দুল্লাহ ফয়সাল বলেন, সিস্টেমের মাধ্যমে অ্যাকাউন্ট থেকে অটো টাকা কেটে নেওয়া হয়। সিস্টেমের সমস্যার কারণে এটা হয়েছে বলে প্রধান কার্যালয় থেকে আমাদের জানানো হয়েছে। এ ঘটনায় আমরা বিব্রত অবস্থায় পড়েছিলাম। গ্রাহকদের টাকা আবার ফেরত দেওয়া হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //