শফিউদ্দিন শামীম এসবিএসি ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত

সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স (এসবিএসি) ব্যাংকের উদ্যোক্তা পরিচালক এ. জেড. এম শফিউদ্দিন শামীম ব্যাংকের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন।

গত বুধবার (১৬ আগস্ট) ব্যাংকের ১৬৯তম পর্ষদ সভায় তিনি সর্ব সম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত হন। 

এ. জেড. এম শফিউদ্দিন (শামীম) কুমিল্লা জেলার বরুড়া উপজেলার আড্ডা গ্রামে এক ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১০ জানুয়ারি, ১৯৬৯ সালে জন্মগ্রহণ করেন। কুমিল্লা জিলা স্কুল থেকে মাধ্যমিক ও কুমিল্লা সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে স্নাতক ও স্নাতকোত্তর (প্রথম শ্রেণি) এবং যুক্তরাজ্যের ওয়েস্ট স্কটল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় প্রশাসনে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।

শামীম শিক্ষা জীবন শেষে পারিবারিক ব্যবসার সাথে নিজেকে যুক্ত করেন এবং নিষ্ঠা, মেধা ও শ্রম দিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেন এক অনন্য উচ্চতায়। তার হাত ধরে প্রতিষ্ঠিত হয় দেশের অন্যতম বৃহৎ শিল্প গোষ্ঠী এসকিউ গ্রুপ। এ গ্রুপের মাধ্যমে তিনি প্রতিষ্ঠিা করেন ২৩টি শিল্প কারখানা, যেসব প্রতিষ্ঠানে ছয় হাজারের অধিক মানুষের কর্মসংস্থান হয়েছে। 

মানবিক গুণের অধিকারী শামীম একজন মিষ্টভাষী, সদালাপী ও সমাজহিতৈষী ব্যক্তিত্ব, যিনি দীর্ঘকাল ধরে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে প্রতিষ্ঠা করেন এসকিউ ফাউন্ডেশন, যার মাধ্যমে সমাজের বঞ্চিত ও পিছিয়ে পড়া মানুষের জন্য শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, আত্মকর্মসংস্থান ও জীবন মান উন্নয়নে অবদান রেখে চলেছেন। এছাড়াও তিনি তার নিজ এলাকায় অসংখ্য স্কুল, কলেজ, মাদ্রাসা, মসজিদসহ বিভিন্ন ধর্মের উপাসনালয় নির্মাণ করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র সন্তানের জনক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //