হঠাৎ বন্ধ ‘নগদে’ লেনদেন

মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান (এমএফএস) নগদের অ্যাপে প্রবেশ করা যাচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। ফলে বন্ধ হয়ে গেছে লেনদেন। আজ শনিবার (৫ অক্টোবর) সকাল থেকেই গ্রাহকরা এমন অভিযোগ করছেন।

জানা যায়, মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান (এমএফএস) নগদের সার্ভারে কারিগরি ত্রুটি দেখা দিয়েছে। এ কারণে নগদের কোনো মাধ্যমই ব্যবহার করতে পারছেন না গ্রাহকেরা। 

নগদের যোগাযোগ বিভাগের প্রধান জাহিদুল ইসলাম  বলেন, গতকাল শুক্রবার (৪ নেভেম্বর) রাত থেকে নগদের সার্ভার রক্ষণাবেক্ষণের কাজ চলছে। এ জন্য কিছুটা সমস্যা হচ্ছে। শিগগিরই বিষয়টির সমাধান হয়ে যাবে।

এদিকে অসীম সাহা নামের এক গ্রাহক বিকেলে জানান, তিনি কোনোভাবেই তার নগদ অ্যাকাউন্টে প্রবেশ করতে পারছেন না। যে কারণে প্রয়োজনীয় লেনদেনও করতে পারেননি।

তিনি জানান, নগদের মোবাইল অ্যাপে প্রবেশের চেষ্টাকালে ইংরেজিতে একটি বার্তা দেখাচ্ছে। যার অর্থ হলো- অ্যাপ সার্ভারের সঙ্গে সংযোগ করতে পারছে না, আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন এবং আবার চেষ্টা করুন।

এদিকে, শনিবার (৫ নভেম্বর) সন্ধ্যায় নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টে নগদ জানায়, ‘গ্রাহকদের উন্নত সেবা প্রদানের জন্য আমরা সিস্টেমের উন্নয়নের কাজ করছি। এই কারণে সাময়িক বিঘ্নে আমরা আন্তরিকভাবে দুঃখিত। গ্রাহকসেবার মান বাড়াতে নগদ বদ্ধ পরিকর। নেটওয়ার্ক উন্নয়নের ফলে আমাদের গ্রাহকদের আরো ভালো সেবা দিতে পারব। নগদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।’

প্রসঙ্গত, দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইলে আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদ। এ সেবার সঙ্গে যুক্ত আছেন ৬ কোটি গ্রাহক। বর্তমানে গ্রাহকের আর্থিক লেনদেনের পাশাপাশি সরকারি বিভিন্ন ভাতাও বিতরণ করা হয় নগদের মাধ্যমে। প্রতিদিন এ সেবার মাধ্যমে লেনদেন হচ্ছে গড়ে প্রায় ৭০০ কোটি টাকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //