শীর্ষ করদাতা সম্মাননা পেল ইউনিলিভার বাংলাদেশ

দেশের অন্যতম বৃহত্তম নিত্য ব্যবহার্য ও ভোগ্যপণ্য উৎপাদন এবং বিপণনকারী প্রতিষ্ঠান ইউনিলিভার বাংলাদেশকে (ইউবিএল) ২০২০-২১ অর্থবছরের অন্যতম শীর্ষ করদাতা হিসেবে পুরস্কৃত করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। প্রতিষ্ঠানটি এখন পর্যন্ত মোট আটবার শীর্ষ করদাতা সম্মাননা পেয়েছে। এই আট বছরে ১৫ হাজার ৪৬৩ কোটি টাকারও বেশি পরিমাণ অর্থ তারা সরকারের রাজস্ব খাতে জমা দিয়েছে। 

এ উপলক্ষ্যে বুধবার (২৪ নভেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে ইউনিলিভার বাংলাদেশের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর- জাভেদ আখতারের হাতে ট্যাক্স কার্ড, ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের (আইআরডি) জ্যেষ্ঠ সচিব ও এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং এফবিসিসিআই প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন। এছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে শীর্ষ করদাতা হিসেবে সম্মাননা পাওয়া ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সেখানে উপস্থিত ছিলেন।

এবার নিয়ে টানা ষষ্ঠবারের মতো দেশের অন্যতম শীর্ষ করদাতার স্বীকৃতি পেল ইউনিলিভার বাংলাদেশ। দেশের অন্যতম গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার হিসেবে ‘ফার্মাসিউটিক্যাল ও রসায়ন’ ক্যাটাগরিতে আয়কর প্রদানের মাধ্যমে রাজস্বখাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় প্রতিষ্ঠানটিকে সম্মানজনক এই স্বীকৃতি দেওয়া হয়েছে।

জন্মলগ্ন থেকেই সরকারের অন্যতম বিশ্বস্ত ও নির্ভরযোগ্য অংশীদার হিসেবে কাজ করে আসছে ইউনিলিভার বাংলাদেশ। আয়কর, শুল্ক ও লভ্যাংশ প্রদানের মাধ্যমে জাতি গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে কোম্পানিটি। দেশের অভ্যন্তরীণ রাজস্ব খাতে ধারাবাহিক অবদানের স্বীকৃতিস্বরূপ ইউনিলিভার বাংলাদেশকে মোট আটবার শীর্ষ করদাতা সম্মাননা প্রদান করেছে এনবিআর। গত আট বছরে বাংলাদেশের রাজস্বখাতে ১৫ হাজার ৪৬৩ কোটি টাকারও বেশি পরিমাণ অর্থ জমা দিয়েছে প্রতিষ্ঠানটি।

শীর্ষ করদাতা সম্মাননাপ্রাপ্তি প্রসঙ্গে ইউনিলিভার বাংলাদেশের (ইউবিএল) সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর জাভেদ আখতার বলেন, “বাংলাদেশের জন্মলগ্ন থেকেই অংশীদার হিসেবে পাশে রয়েছে ইউনিলিভার। এ দেশের অর্থনৈতিক সমৃদ্ধি যেন ইউনিলিভার বাংলাদেশেরই অগ্রযাত্রার গল্প। বাংলাদেশের পরিবেশ সংরক্ষণ ও সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে প্রকৃত পরিবর্তন নিয়ে আসাই আমাদের লক্ষ্য। আর এজন্য নানাবিধ অর্থনৈতিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি ভোক্তাদের সুস্বাস্থ্য ও কল্যাণ নিশ্চিত করতে আমরা সরকার, বিভিন্ন নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ও আইনপ্রণেতাদের সঙ্গে সরাসরি কাজ করছি। আজকের এই স্বীকৃতি বাংলাদেশের অভ্যন্তরীণ রাজস্বখাতে ইউনিলিভারের ধারাবাহিক অবদানেরই অকাট্য প্রমাণ। সরকারসহ অন্য অংশীদারদের সঙ্গে আমরা আগামীতেও অংশীদারিত্ব অব্যাহত রাখব এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাবার লক্ষ্যে কার্যকর ভূমিকা পালনে সচেষ্ট থাকব।”

বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //