‘অটোরিকশা চালু রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী’

নিম্ন আয়ের মানুষের কথা চিন্তা করে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের সিদ্ধান্ত বাতিল করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার (২০ মে) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ওলামা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের জানান, ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে। তবে ২২টি মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধ থাকবে। নিম্নআয়ের মানুষের কথা মাথায় রেখে ব্যাটারিচালিত অটোরিকশা চালু রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। মন্ত্রিসভা বৈঠকে এমন নির্দেশনা দিয়েছেন তিনি।

এর আগে ১৫ মে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে সড়কে শৃঙ্খলা আনতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়। এরপর ঢাকায় ব্যাটারিচালিত রিকশা বন্ধে অভিযানে নামে পুলিশ। ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে গতকাল রোববার (১৯ মে) রাজধানীর মিরপুরে দিনভর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন চালকেরা।

রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন চালকেরা। অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার না করা হলে ২৭ মে (সোমবার) সারা দেশে আন্দোলন করা হবে।

ওলামা লীগের কমিটির প্রসঙ্গ টেনে তিনি বলেন, ইসলাম ধর্মের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু যা করেছে অন্যরা কেউ তা করেনি। ওলামা লীগে অনেকে সাম্প্রদায়িক বক্তব্য দিয়েছে, যা আশা করিনি। দলের মধ্যে বিভেদ-কলহ চাই না। কমিটিতে সত্যিকারের আলেম থাকবে, টাউট-বাটপার যেন না আসে তা দেখতে হবে। ধর্ম ব্যবসায়ী, চাঁদাবাজদের দলে ঠাঁই নেই।

ওবায়দুল কাদের বলেন, গাজীপুরে কমিটি না দিয়ে সম্মেলন কেন, শৃঙ্খলা বিরোধী কাজ করলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। ৪-৫ জনের কমিটি চাই না, মশারির মধ্যে মশারি টাঙানো যাবে না। লীগের সঙ্গে কাজ করতে হলে বঙ্গবন্ধুর আদর্শ মেনে চলতে হবে। শৃঙ্খলা মেনে চলতে হবে। দলের ভাবমূর্তি নষ্ট করলে কাউকে ছাড় নয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //