আরও ১৩ ডেঙ্গু রোগী হাসপাতালে

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুজ্বর আক্রান্ত হয়ে সারা দেশের বিভিন্ন হাসপাতালে আরও ১৩ রোগী ভর্তি হয়েছেন। তবে এসময় রোগটিতে কারও মৃত্যু হয়নি।

আজ রবিবার (৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হিসাবে শনাক্ত রোগীদের মধ্যে ৪ জন ঢাকা মহানগরে এবং ৯ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে এ বছর হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৭৬৯। তাদের মধ্যে মারা গেছেন ২২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য পর্যালোচনা করে দেখা যায়, চলতি বছরের জানুয়ারিতে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ১ হাজার ৫৫ জন। যাদের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে। আর ফেব্রুয়ারিতে ভর্তি হয় ৩৩৯ জন, যাদের মধ্যে মৃত্যু হয়েছে তিনজনের। মার্চে আক্রান্ত হয়েছেন ৩১১ জন। তাদের মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে। এ ধারাবাহিকতায় চলতি এপ্রিলের প্রথম সাত দিনে হাসপাতালে ভর্তি হয়েছেন ৬৪ জন। 

রবিবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৬৯ রোগী চিকিৎসা নিচ্ছিলেন। তাদের মধ্যে ঢাকায় ভর্তি আছে ৪২ জন। আর ঢাকার বাইরে এ সংখ্যা ২৭।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //