জানা গেল ট্রেনের ফিরতি টিকিট বিক্রির তারিখ

আগামী তিন এপ্রিল থেকে ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদের জন্য অগ্রিম ফিরতি টিকিট বিক্রির করবে রেলওয়ে কর্তৃপক্ষ। ঘরে ফেরার মতোই এ পর্বেও টিকিট দেওয়া হবে টানা সাত দিন। আগামী ১১ এপ্রিল ঈদ ধরে ২৪ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত ৩-৯ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শেষ হয়েছে। এবার ফিরতি টিকিট বিক্রির পালা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ৩ এপ্রিল দেওয়া হবে ১৩ এপ্রিলের টিকিট। ৪ এপ্রিল দেওয়া হবে ১৪ এপ্রিলের টিকিটি। এভাবে পর্যায়ক্রমে ৯ এপ্রিল পর্যন্ত ১৯ এপ্রিলের টিকিট বিক্রি হবে।

ফিরতি সব টিকিট পাওয়া যাবে অনলাইনে। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট সংগ্রহ করতে পারবেন।

এদিকে, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ঘরমুখো মানুষের জন্য অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। আগামী ২ এপ্রিল থেকে দেশের বিভিন্ন জায়গায় থাকা বিআরটিসির ডিপো থেকে যাত্রীরা টিকিট সংগ্রহ করতে পারবেন। ঈদযাত্রায় সারা দেশে সাড়ে ৫০০ এর বেশি বাস চলাচল করবে বলে জানা গেছে।

আজ রবিবার (৩১ মার্চ) বিআরটিসির ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন) শুকদেব ঢালী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে গত বছরগুলোর মতো বিআরটিসি ঘরমুখো মানুষের সহজ ও আরামদায়ক যাত্রা নিশ্চিত করতে আগামী ৫ এপ্রিল থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’র আয়োজন করেছে। এ উপলক্ষ্যে আগামী ২ এপ্রিল থেকে বিআরটিসির সংশ্লিষ্ট ডিপো থেকে অগ্রিম আসন বিক্রি শুরু হবে। ঈদ সার্ভিসের বাস চলাচল করবে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত।

ঢাকার মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাড়া) থেকে অগ্রিম আসন বিক্রির ব্যবস্থা নেওয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //