নেচেগেয়ে বিএসএমএমইউর নতুন উপাচার্যকে বরণ

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নতুন উপাচার্য হিসেবে অধ্যাপক ডা. দীন মোহাম্মদ নূরুল হকের অধ্যায় শুরু হয়েছে আজ। তাকে ব্যান্ড বাজিয়ে, নেচেগেয়ে, ফুল দিয়ে বরণ করে নিয়েছেন বিশ্ববিদ্যালয়টির চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা।

আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) বেলা দেড়টার পর সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে নতুন উপাচার্যকে বরণ শেষ হয়। সংবাদ সম্মেলন শেষ হওয়া পর্যন্ত উপাচার্য দপ্তরে চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের উপচে পড়া ভিড় ছিল।

সংবাদ সম্মেলনে নূরুল হক বলেন, ‘আজকে আমি আপনাদের সবাইকে ধন্যবাদ জানাই যে অবিশ্বাস্য! আমি কল্পনাও করতে পারি নাই যে আপনারা এভাবে আমাকে গ্রহণ করবেন। প্রত্যেক ডিপার্টমেন্ট, প্রত্যেক অধ্যাপকের চেহারা আমি দেখেছি। প্রত্যেক চিকিৎসকের চেহারা দেখেছি। মেডিকেল অফিসার থেকে আরম্ভ করে, ক্লাস নিয়ে, ক্লাস ফেলে এখানে এসেছেন। আমাকে সাদরে গ্রহণ করেছেন বলে আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। আজকে এই যে বর্ণাঢ্য, আমাকে যে গ্রহণ করলেন, অবিশ্বাস্য বর্ণাঢ্য যে অনুষ্ঠান হলো, সেটা আমার জীবনে ইতিহাস হয়ে থাকবে। আমার জীবনে শ্রেষ্ঠতম দিন হয়তো আজকে।’

নতুন উপাচার্য দীন মো. নূরুল হক প্রথমে বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। সেখানে দোয়া ও মোনাজাত করার পর দপ্তরে গেলে সদ্য বিদায়ী উপাচার্য শারফুদ্দিন আহমেদ তাকে চেয়ারে বসিয়ে দেন। নতুন উপাচার্য ফুল দিয়ে সাবেক উপাচার্যকে বিদায় জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //