পদত্যাগপত্র কার্যকরের প্রক্রিয়া শুরু করেছি: মন্ত্রিপরিষদ সচিব

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন জানিয়েছেন, প্রধানমন্ত্রীর অনুরোধের প্রেক্ষিতে টেকেনোক্র্যাট দুই মন্ত্রী, একজন প্রতিমন্ত্রী ও তিনজন উপদেষ্টা পদত্যাগপত্র জমা দিয়েছে। তিনি বলেন, পদত্যাগপত্র কার্যকর করার প্রক্রিয়া শুরু করেছি।

আজ সোমবার (২০ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আপনারা জানেন পদত্যাগপত্র দিলেও তা কার্যকর করার জন্য একটা পদ্ধতি আছে, সেই প্রক্রিয়া আমরা শুরু করেছি। প্রক্রিয়া সম্পন্ন হলেই তা কার্যকর হবে।

কোন তিন উপদেষ্টা পদত্যাগ করেছে এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মশিউর রহমান, বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

একজন মন্ত্রী অফিস করেছেন এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, আমরা যখন কার্যকর করব তখন আর অফিস করতে পারবেন না। এখন তাদের অফিস করতে বাধা নেই। 

কবে পদত্যাগ কার্যকর হবে এ প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্দিষ্ট কোনো আইন নেই, যে এতদিনের মধ্যে নিষ্পত্তি করতে হবে। প্রক্রিয়া আছে, অনুমোদন নিতে হবে। পদত্যাগপত্র গ্রহণ করে গেজেট হবে, পদ যখন খালি হবে তখন শূন্য পদ হবে।

নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা কিংবা তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা তো পদত্যাগ করছেন না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, মন্ত্রিপরিষদ থেকে যাদের নিয়োগ প্রক্রিয়া করা হয়েছে, সেগুলো নিয়ে আমরা কথা বলছি। তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা মহোদয়ের প্রসঙ্গটা হলো, তাকে নিয়োগ দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে একেবারে অবৈতনিক। ওই কার্যালয় থেকে সেই সিদ্ধান্ত আসবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //