ভৈরবে ট্রেন দুর্ঘটনায় নিহতের পরিবার পাবে ১ লাখ টাকা

কিশোরগঞ্জের ভৈরবে ট্রেন দুর্ঘটনায় যেসব যাত্রীরা মারা গেছেন তাদের পরিবারকে প্রাথমিকভাবে এক লাখ টাকা করে দেয়া হবে। আর যারা চিকিৎসাধীন আছেন, তাদের রেল মন্ত্রণালয়ের পক্ষ থেকে চিকিৎসার খরচ দেয়া হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রেলভবনের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন রেলমন্ত্রী। এসময় রেল দুর্ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে কমিটিকে। এ ঘটনায় সংশ্লিষ্ট তিনজনকে আমরা সাসপেন্ড করেছি। প্রতিবেদন পেলে দায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে। আর আমরা প্রাথমিকভাবে ধারণা করছি লোকোমাস্টারের অবহেলা বা অক্ষমতার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে।

তিনি বলেন, আজ খুবই দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে উপস্থিত হয়েছি এখানে। আমি রেলের দায়িত্ব নেয়ার পর প্রথমবার যখন দুর্ঘটনা হয়েছিল তখন ২১ জন নিহত হয়েছিল। দীর্ঘদিন পর ফের একটি বড় দুর্ঘটনা ঘটল। 

রেলমন্ত্রী বলেন, আমি ফার্স্ট এশিয়ান রেল সামিটে যোগ দেয়ার জন্য গত ২৩ অক্টোবর দেশের বাইরে ছিলাম। এ সফরে আমার ব্যক্তিগত সেক্রেটারিও ছিল। সঙ্গে আরও কয়েকজন গিয়েছিলেন। সেখানে ২৭ অক্টোবর পর্যন্ত থাকার কথা ছিল। কিন্তু এই দুর্ঘটনার পর যাত্রা বাতিল করে গতরাতে ঢাকা এসেছি আমি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //