স্বাস্থ্যখাতে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধিতে কাজ করবে বাংলাদেশ-থাইল্যান্ড

স্বাস্থ্যখাতে পারস্পারিক সহযোগিতা বৃদ্ধিতে কাজ করবে থাইল্যান্ড এবং বাংলাদেশ। আজ সোমবার (১৬ অক্টোবর) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠককালে থাইল্যান্ডের জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী ড. চলনান শ্রিকাও এ আশাবাদ ব্যক্ত করেন। 

পররাষ্ট্রমন্ত্রী দুই দিনের সরকারি সফরে আজ সকালে থাইল্যান্ড পৌঁছেছেন। সকালে থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আব্দুল হাই বিমানবন্দরে তাকে স্বাগত জানান। দুপুরে পররাষ্ট্রমন্ত্রী থাইল্যান্ডের জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী ড. চলনান শ্রিকাওয়ের সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী থাইল্যান্ডের নব নিযুক্ত জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রীকে অভিনন্দন জানান। বৈঠকে বাংলাদেশের পক্ষে রাষ্ট্রদূত মো. আব্দুল হাই, পররাষ্ট্রমন্ত্রীর দপ্তরের পরিচালক প্রবাস লামারং, দূতাবাসের কাউন্সেলর নির্ঝর অধিকারী উপস্থিত ছিলেন।  

বৈঠকে মন্ত্রীদ্বয় দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এসময় ড. মোমেন থাইল্যান্ডের স্বাস্থ্য ব্যবস্থা এবং থাই সরকারের কোভিড অতিমারী নিয়ন্ত্রণে গৃহীত ব্যবস্থাপনার প্রশংসা করেন। তিনি দুই দেশের স্বাস্থ্য খাতের মধ্যে সহযোগিতা বৃদ্ধি এবং বাংলাদেশে স্বাস্থ্যসেবা খাতে বিনিয়োগ ও বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠার আহ্বান জানান।

এছাড়া তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক কার্যালয়ের (সিয়েরো) পরিচালক পদে বাংলাদেশের প্রার্থী ড. সায়মা ওয়াজেদকে সমর্থন জানানোর জন্য থাই সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তিনি থাই জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //