বাংলাদেশ-নেদারল্যান্ড বাণিজ্য সম্পর্ক আরো বৃদ্ধি করতে আগ্রহী

বাংলাদেশ ও নেদারল্যান্ড দুই দেশের বাণিজ্য সম্পর্ক আগামীতে আরো বৃদ্ধি করতে আগ্রহী। পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন ও নেদারল্যান্ডের বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন সহযোগিতা বিষয়ক মন্ত্রী লেইসজে শ্রেইনম্যাচের দ্বিপাক্ষিক বৈঠককালে উভয়ে এ আশাবাদ ব্যক্ত করেন।

আজ বুধবার (২০ সেপ্টেম্বর) জাতিসংঘ সদর দপ্তরে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনের এক পার্শ্ব বৈঠকে উভয় মন্ত্রী দুই দেশের দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈঠকে বাংলাদেশের সাথে নেদারল্যান্ডের বহুমাত্রিক সহযোগিতামূলক কার্যক্রম নিয়ে উভয় মন্ত্রী আলোচনা করেন। পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বাংলাদেশের বিনিয়োগ বান্ধব পরিবেশ এবং বিনিয়োগের উপর উচ্চ রিটার্নের কথা উল্লেখ করে বিনিয়োগের আহবান জানান।

তিনি বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আর্থসামাজিক ক্ষেত্রগুলোতে অভাবনীয় সাফল্য ও অগ্রগতি অর্জন করেছে। 

ডাচ বাণিজ্য মন্ত্রী লেইসজে শ্রেইনম্যাচের বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও অগ্রগতির ভূয়সী প্রশংসা করেন। উভয় মন্ত্রী দুদেশের বাণিজ্য সম্পর্ক আগামীতে আরো বৃদ্ধি এবং দুদেশের দ্বিপাক্ষিক সহযোগিতার বিদ্যমান ক্ষেত্রকে আরো সম্প্রসারণের ব্যাপারেও তারা আলোচনা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //