পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মার্কিন কাউন্সিলর ডেরেক শোলের সাক্ষাৎ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেছেন মার্কিন স্টেট ডিপার্টমেন্ট কাউন্সিলর ডেরেক শোলে।

গতকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) জাতিসংঘ সদর দপ্তরে মোমেনের সাথে সাক্ষাত করেন ডেরেক শোলে। এসময় দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট ইস্যু ছাড়াও রোহিঙ্গা ইস্যুতে তারা আলোচনা করেন।

ড. মোমেন বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের অব্যাহত মানবিক সহায়তার প্রশংসা করেন। একইসাথে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনে কার্যকর পদক্ষেপ নিতে মিয়ানমারের উপর চাপ প্রয়োগে যুক্তরাষ্ট্রের সহযোগিতা কামনা করেন। সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের স্থিতিশীলতা, আর্থসামাজিক উন্নয়ন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বর্তমান সরকারের সাফল্যের বিভিন্ন দিক তুলে ধরেন তিনি। 

এদিকে ডেরেক শোলে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন এবং মিয়ানমারের রোহিঙ্গাদের আশ্রয় প্রদানের জন্য বাংলাদেশ সরকারের ভুয়সী প্রশংসা করেন।

সাক্ষাতকালে ডেরেক শোলে মোমেনের সাথে বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার, নির্বাচন ইস্যু নিয়ে আলোচনা করেন। 

বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সন্ত্রাস ও জঙ্গিবাদের উত্থান, মানবাধিকারের ব্যাপক অবনতি, ভুয়া ভোটার তালিকাসহ প্রহসনের নির্বাচনের কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার সন্ত্রাস, জঙ্গিবাদ দমনের মাধ্যমে দেশে স্থিতিশীলতা ফিরিয়ে এনেছেন। এর ফলে বাংলাদেশে অভাবনীয় আর্থ-সামাজিক উন্নয়ন সম্ভব হয়েছে। 

তিনি বলেন, শেখ হাসিনার সরকার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রতিশ্রুতিবদ্ধ। এ জন্য একটি স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। এই নির্বাচন কমিশন ইতোমধ্যে নিয়মিতভাবে বিভিন্ন পর্যায়ের স্থানীয় সরকার নির্বাচন সুষ্ঠুভাবে আয়োজন করে নির্বাচন কমিশনের সক্ষমতা প্রমাণ করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //