স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনয়ন প্রস্তাব আহ্বান

২০২৪ সালের স্বাধীনতা পুরস্কারের জন্য মনোনয়ন প্রস্তাব আহ্বান করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। দেশের ১৩টি ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য এই পুরস্কার দেওয়া হবে।

সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব/সচিবের কাছে ‘স্বাধীনতা পুরস্কার-২০২৪’ এর মনোনয়ন প্রস্তাব আহ্বান করে চিঠি পাঠানো হয়।

চিঠিতে বলা হয়, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ, বিজ্ঞান ও প্রযুক্তি, শিক্ষা, সাহিত্যসহ মোট ১৩টি ক্ষেত্রে কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান, গোষ্ঠী এবং সংস্থার গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ১৯৭৭ সাল থেকে সরকার স্বাধীনতা পুরস্কার দিয়ে আসছে। এর ধারাবাহিকতায় মন্ত্রিপরিষদ বিভাগ ‘স্বাধীনতা পুরস্কার-২০২৪’ এর মনোনয়ন প্রস্তাব আহ্বান করছে। স্বাধীনতা পুরস্কারের জন্য কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান, গোষ্ঠী এবং সংস্থার বিষয়ে তার মনোনয়ন প্রস্তাব নির্দেশাবলি অনুসরণ করে নির্ধারিত ছকে দাখিলের জন্য অনুরোধ করা হলো।

সংশ্লিষ্ট কাগজপত্রসহ মনোনয়ন প্রস্তাবের ৩৫ সেট আগামী ৩০ নভেম্বরের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানোর জন্য চিঠিতে অনুরোধ করা হয়। এ ছাড়া মনোনয়ন প্রস্তাবের সফটকপি Nikosh ফন্টে ই-মেইলে ([email protected]) পাঠানোর অনুরোধ জানানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //