নির্বাচনে ইসির অধীনে দায়িত্ব পালন করবে পুলিশ: আইজিপি

আগামী নির্বাচনকে সামনে রেখে কঠোর বার্তা দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, বাংলাদেশ পুলিশ একটি প্রশিক্ষিত বাহিনী। পর্যাপ্ত জনবল আছে, লজিস্টিক আছে। কেউ যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর চেষ্টা করে পুলিশ সর্বাত্মক চেষ্টা করে তাদের প্রতিহত করবে। পুলিশ বাহিনীর সক্ষমতা আছে। আইনশৃঙ্খলার অবনতি যদি কেউ ঘটাতে চায় তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ সার্বক্ষনিকভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে। 

আজ রবিবার (২৭ আগস্ট) দুপুর আড়াইটায় বরিশাল জেলা পুলিশ লাইনের ড্রিল সেডে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

আইজিপি আরও বলেন, জঙ্গিবাদ-সন্ত্রাসবাদের বিষয়ে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি। এই নীতিতে জঙ্গিবাদ সন্ত্রাসবাদ কঠোরভাবে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে পুলিশ। পাহাড়ে কিংবা অন্য কোনো জায়গায় যখনই তারা মাথা চারা দিয়েছে সেখানেই পুলিশ কঠোর ব্যবস্থা নিয়েছে। জঙ্গিবাদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে পুলিশ সার্বক্ষণিক অভিযান পরিচালনা করছে। এ বিষয়ে সাধারণ মানুষের কাছ থেকে সব সময় সহযোগিতা পাচ্ছে বলেই পুলিশ সফলভাবে অভিযান পরিচালনা করছে। বাংলাদেশের মানুষ শান্তি প্রিয়। অতীতে তাদের যে সহযোগিতা পেয়েছি, আগামীতেও সেই সহযোগিতা পাবো আশা করছি।

তিনি বলেন, নির্বাচনকালীন সময়ে বাংলাদেশ পুলিশ নির্বাচন কমিশনের অধীনে দায়িত্ব পালন করে। নির্বাচন কমিশন যে দায়িত্ব দেবে, পুলিশ সকল সক্ষমতা দিয়ে সেই দায়িত্ব পালন করবে।

বরিশাল অঞ্চলে পুলিশের একটি প্রশিক্ষণ একাডেমী প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে বলেও সাংবাদিকদের জানান তিনি। এসময় পুলিশ সদর দপ্তরের ডিআইজি (অপারেশন্স) মো. আনোয়ার হোসেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম, বরিশাল রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান, বরিশাল জেলা পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বরিশাল বিভাগ এবং মেট্রোপলিটন পুলিশের শীর্ষ কর্মকর্তাদের নিয়ে পুলিশ লাইনের একটি হলরুমে রুদ্ধদ্বার সভা করেন পুলিশ মহাপরিদর্শক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //