নিষিদ্ধ জামাতুল আনসারের সঙ্গে ব্যবসা বন্ধের নির্দেশ

জঙ্গি সংগঠন ‘জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’কে নিষিদ্ধ করেছে সরকার। এই সংগঠনের সঙ্গে কোনো ব্যাবসায়িক সম্পর্ক থাকলে তা বন্ধ করতে নির্দেশ দেওয়া হয়েছে। এ নির্দেশনা দিয়েছে মানি লন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন প্রতিরোধে গঠিত আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

আজ মঙ্গলবার (২২ আগস্ট) এ তথ্য জানিয়েছেন বিএফআইইউ পরিচালক মো. রফিকুল ইসলাম।

নির্দেশনাটি দেশের কার্যরত সব তফসিলি ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, বিমা প্রতিষ্ঠান, মানি চেঞ্জার, অর্থ অথবা অর্থমূল্য প্রেরণকারী বা স্থানান্তরকারী যে কোনো কোম্পানি বা প্রতিষ্ঠান, স্টক ডিলারও স্টক ব্রোকার, পোর্টফোলিও ম্যানেজার ও মার্চেন্ট ব্যাংকার, সিকিউরিটি কাস্টডিয়ান, সম্পদ ব্যবস্থাপক, অলাভজনক সংস্থা/প্রতিষ্ঠান, বেসরকারি উন্নয়ন সংস্থা, সমবায় সমিতি, রিয়েল এস্টেট ডেভেলপার, মূল্যবান ধাতু বা পাথরের ব্যবসা প্রতিষ্ঠান, ট্রাস্ট ও কোম্পানিসেবা প্রদানকারী, আইনজীবী, নোটারি, অন্যান্য আইন পেশাজীবী এবং অ্যাকাউন্ট্যান্টের কাছে পাঠিয়েছে বিএফআইইউ।

এর আগে গত ৯ আগস্ট জঙ্গি সংগঠনটিকে নিষিদ্ধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করে।

সেখানে বলা হয়, সরকারের কাছে এ মর্মে প্রতীয়মান হয় যে, জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া নামক জঙ্গি দল/সংগঠনটির ঘোষিত কার্যক্রম দেশের শান্তি শৃঙ্খলার পরিপন্থি। ইতোমধ্যে সংগঠনটির কার্যক্রম জননিরাপত্তার জন্য হুমকি বলে বিবেচিত হওয়ায় বাংলাদেশের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণা করা হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //