বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছয় দেশের সামরিক প্রতিনিধির শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন ছয় দেশের ৮ জন সামরিক প্রতিনিধি। 

আজ বুধবার (১৬ আগস্ট) সকালে ছয় দেশের সামরিক প্রতিনিধিরা রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতার প্রতিকৃতির বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন।   

পরে বিদেশি কর্মকর্তারা সামরিক কায়দায় জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি স্যালুট জানান। এ সময় ১৯৭৫-এর ১৫ আগস্টের শহীদসহ মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনায় তারা প্রার্থনা করেন।

ডিজিএফআইয়ের মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হকের নেতৃত্বে বিদেশি সামরিক প্রতিনিধি দলের সদস্যরা ছিলেন- ভারতের ব্রিগেডিয়ার জেনারেল মানমিত সিং সাবারওয়াল, ভারতের স্কোয়াড্রন লিডার অভিতোষ শর্মা, অস্ট্রেলিয়ার লেফটেন্যান্ট কর্নেল জন ডেম্পসি, নেপালের ব্রিগেডিয়ার জেনারেল রোশান শমসের রানাসহ চায়না, রাশিয়া ও ইউএসএর প্রতিনিধিরা।  

প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল হামিদুল হক বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীতে আমরা শ্রদ্ধা নিবেদন করতে এসেছি। বাংলাদেশের কর্মরত বিশ্বের বিভিন্ন দেশের মিলিটারি, ডিফেন্স ও সামরিক অ্যাডভাইজার যারা আছেন, তারা শ্রদ্ধা জানাতে আমার সঙ্গে এসেছেন।  

তিনি আরও বলেন, বাংলাদেশের ইতিহাস, বাংলাদেশের অভ্যুদয় সারা বিশ্বের জন্য একটি বিস্ময়। জাতির পিতা নেতৃত্বে বাংলাদেশ দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা অর্জন করেছে। সেটার প্রতি সবার যে অসম্ভব শ্রদ্ধা এবং সম্মানবোধ রয়েছে তার বহিঃপ্রকাশ জানাতেই তারা এখানে এসেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //