বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনে জাতীয় শোক দিবস পালিত

স্বাধীনতার মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে গভীর শোকে বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী।

আজ মঙ্গলবার (১৫ আগস্ট) শোক দিবস পালনের শুরুতে বিএসইসির চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মোঃ মনিরুজ্জামান, পরিচালক অর্থ ও অতিরিক্ত সচিব মোঃ মনিরুল ইসলাম, পরিচালক বাণিজ্যিক ও যুগ্মসচিব মোঃ হায়দার জাহান ফারাস, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ও যুগ্মসচিব বদরুন নাহার এবং ঊধ্বর্তন কর্মকর্তাদের একটি টিম শিল্প মন্ত্রণালয়ে স্থাপিত ‘বঙ্গবন্ধু ম্যুরালে’ পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর শিল্প মন্ত্রণালয়ের আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠান শেষে বিএসইসির চেয়ারম্যান, পরিচালকবৃন্দ ও ঊধ্বর্তন কর্মকর্তাগণ দুপুরে ঢাকা ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।

দিনব্যাপী অনুষ্ঠানের অংশ হিসেবে চেয়ারম্যানের নেতৃত্বে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী বিএসইসি প্রধান কার্যালয় প্রাঙ্গনে স্থাপিত ‘বঙ্গবন্ধু ম্যুরাল’ এ পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বিএসইসি’র ঢাকা অঞ্চলের শিল্প প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারী স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষ হতে শ্রদ্ধা নিবেদন করেন। বিএসইসি’র আওতাধীন সকল শিল্প প্রতিষ্ঠানে আজ সকাল হতে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করছে। 

এরপর চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান বিএসইসিতে স্থাপিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ পরিদর্শন করেন। এসময় সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। তারপর আজ যোহর নামাজ বাদ বিএসইসির মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় চেয়ারম্যান ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নারকীয়ভাবে হত্যাকান্ডের কথা তুলে ধরেন। এসময় তিনি ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কথা স্মরণ করিয়ে বঙ্গবন্ধু ও তার পরিবার এবং স্বাধীনতা যুদ্ধে সকল শহিদদের আত্নার শান্তি কামনা করে দোয়া করার আহ্বান জানান।

পরিশেষে ১৫ আগস্টে জাতির পিতাসহ সকল শহীদদের আত্নার মাগফিরাত ও দেশের উন্নয়ন-অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //