বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, ৬৩০ যাত্রীকে লাখ টাকা জরিমানা

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ঢাকাগামী ছয়টি আন্তঃনগর ট্রেনের ৬৩০ জন যাত্রীর কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করেছেন পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার। এসময় বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা রাজস্ব আদায় করা হয়েছে।

গতকাল শুক্রবার (১১ আগস্ট) সকাল ৯টায় ঈশ্বরদী বাইপাস থেকে শুরু করে রাত ৯টা পর্যন্ত পাকশি বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন স্টেশনে ব্লক চেকিংয়ের মাধ্যমে অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করা আন্তঃনগর ট্রেনগুলো হচ্ছে রাজশাহী থেকে ঢাকাগামী ৭৫৪ নম্বর আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, খুলনা থেকে ঢাকগামী ৭২৬ নম্বর সুন্দরবন এক্সপ্রেস, ঢাকা থেকে রংপুরগামী ৭৭১ নম্বর রংপুর এক্সপ্রেস, ঢাকা থেকে পঞ্চগড়গামী ৭০৫ নম্বর একতা এক্সপ্রেস, পঞ্চগড় থেকে ঢাকাগামী ৭৯৪ নম্বর পঞ্চগড় এক্সপ্রেস ও ঢাকা থেকে রাজশাহীগামী ৭৫৩ নম্বর সিল্কসিটি এক্সপ্রেস।

আন্তঃনগর ট্রেনে ব্লক চেকিংয়ের রেলওয়ে স্টেশনগুলো হলো রাজশাহী, ঈশ্বরদী বাইপাস, বঙ্গবন্ধু সেতু পশ্চিম, বড়ালব্রিজ, উল্লাপাড়া, নাটোর ও সান্তাহার।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদারের নেতৃত্বে পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা কে এম নুরুল ইসলাম, ভ্রাম্যমাণ পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস মিঠু, গোলাম মুস্তফা, প্রবীর কুমার, কামরুল ইসলাম, মঞ্জুরুল হাসানসহ স্ব-স্ব ট্রেনের ট্রেন পরিচালক (গার্ড) এবং রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযানে উপস্থিত ছিলেন।

পশ্চিমাঞ্চল রেলওয়ে রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার জানান, সরকারি ছুটির দিন উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী আন্তঃনগর ট্রেনগুলোতে বেশ উপচে পড়া ভিড় থাকে। এ সুযোগে অনেকেই বিনা টিকিটে ট্রেনে যাতায়াত করেন।

তিনি আরও জানান, আকস্মিকভাবে ছয়টি আন্তঃনগর ট্রেনে অভিযান পরিচালনা করে ৬৩০ যাত্রীর কাছ থেকে ১ লাখ ২৬ হাজার ৮৫৫ টাকা রাজস্ব আয় হয়েছে। এর মধ্যে ভাড়া বাবদ ৯৫ হাজার ১৪৫ টাকা এবং জরিমানা ৩১ হাজার ৭১০ টাকা মোট আদায় করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //