‘ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে খুশি হবেন সাংবাদিকরা’

ডিজিটাল নিরাপত্তা আইনে যে সংশোধন হচ্ছে, তাতে সাংবাদিকেরা খুশি হবেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। 

আজ মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে সচিবালয়ে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) মানবাধিকারবিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দলের সাথে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের উদ্দেশ্যে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এটার (সংশোধনী) জন্য আপনাদের একটু অপেক্ষা করতে হবে।

তিনি বলেন, আপনাদের উদ্বেগ সরকারের কাছে অনেক গুরুত্বপূর্ণ। আমি এটুকু বলতে পারি, ডিজিটাল নিরাপত্তা আইনের যে সংশোধন হচ্ছে, তাতে আপনারা সবাই খুশি হবেন।

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের খসড়া আগামী সেপ্টেম্বরে জাতীয় সংসদে উত্থাপন করা হবে বলে ইউরোপীয় ইউনিয়নের মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরকে জানান আইনমন্ত্রী আনিসুল হক। 

তিনি বলেন, তার সাথে আমাদের ডিজিটাল সিকিউরিটি আইন নিয়ে আলোচনা হয়েছে৷ আমি উনাকে বলেছি, আমরা ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট সংশোধন করার সিদ্ধান্ত নিয়েছি। আগামী সেপ্টেম্বরে জাতীয় সংসদে উত্থাপন করা হবে এবং সেপ্টেম্বরেই সংসদে পাস করা হবে বলে আমরা আশা করছি৷

আনিসুল হক আরও বলেন, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সাথে ডাটা সিকিউরিটি অ্যাক্ট ও শ্রম আইন নিয়েও কথা হয়েছে। তারা শ্রম অধিকার সম্পর্কে জানতে চেয়েছে। আমরা বলেছি, দেশে শ্রম আইনের কোনো ব্যত্যয় হচ্ছে না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //