চিকিৎসার জন্য ভারতে সম্রাট

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট আদালতের অনুমতি নিয়ে চিকিৎসার জন্য ভারত গেছেন।

গতকাল শনিবার সম্রাট ভারত যান। আগামী ২৫ জুলাই তিনি দেশে ফিরবেন বলে হাইকোর্টকে জানিয়েছেন সম্রাটের আইনজীবী মনসুরুল হক চৌধুরী। 

ঢাকার বিচারিক আদালতের দেওয়া অনুমতি বাতিল চেয়ে দুদকের করা আবেদনের শুনানিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আজ রবিবার (১৬ জুলাই) এসব তথ্য জানান তার আইনজীবী।

এরপর শুনানি ১ আগস্ট পর্যন্ত স্ট্যান্ডওভার (মুলতবি) রাখেন আদালত। এসময় দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে গত ১ জুন সম্রাটকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেন ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালত। একই সঙ্গে সম্রাটের পাসপোর্ট তার জিম্মায় দেওয়ার আদেশও দেওয়া হয়।

একইদিন আদালত চিকিৎসার জন্য সম্রাটকে একমাসের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেন। এ আদেশ বাতিল চেয়ে দুদক সম্প্রতি উচ্চ আদালতে আবেদন করে।

প্রসঙ্গত, ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের ৬ অক্টোবর ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাটকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করে র‍্যাব। এরপর তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়। একই বছর ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদক।

দুদকের মামলায় সম্রাটের বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। অবৈধ সম্পদ অর্জনের মামলায় ২০২০ সালের ২৬ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

৩১ মাস কারাভোগের পর গুরুতর অসুস্থ বিবেচনায় পাসপোর্ট আদালতে জমা দেওয়ার শর্তে ২০২২ সালের ২২ আগস্ট সম্রাটকে জামিন দেন আদালত। জামিনে কারামুক্ত হয়ে একই বছর ২৬ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ছাড়েন সম্রাট। এরপর আরো কয়েকটি মামলায় তার জামিন হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //