বঙ্গবন্ধু, বঙ্গমাতা, প্রধানমন্ত্রীর নামে কোরবানি

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া উপহারের গরু কোরবানি শেষে গরিব ও অসহায় আট শতাধিক মানুষদের মধ্যে বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুন) পবিত্র ঈদুল আজহার দিন বিকেলে উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরকাওনা উত্তরপাড়া গ্রামে এ কোরবানি ও মাংস বিতরণ করা হয়। পরে প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হাসান জাহিদ তুষার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুনের উপস্থিতিতে পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন ও সুখিয়া ইউনিয়নের ১৬৬ ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে ৫৬৫ কেজি মাংস বিতরণ করা হয়।

কোরবানির পর বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টের নিহতদের রুহের মাগফেরাত কামনা এবং প্রধানমন্ত্রী, দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

এর আগে, উপজেলার চরকাওনা উত্তরপাড়া গ্রামের আবু তাহের ব্যাপারীর ছেলে বুলবুল আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোরবানির জন্য এই গরুটি উপহারের জন্য লালন-পালন করেন। বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হলে তিনি এটি নিতে সম্মতি জ্ঞাপন করেন এবং বুলবুলের বাড়িতে কোরবানি শেষে এর গোশত গরিব-দুখী মানুষের মধ্যে বিলিয়ে দিতে বলেন। 

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার হিসেবে দিতে ২০২০ সালে নেত্রকোনা থেকে আড়াই লাখ টাকায় ক্রস ব্রাহমা প্রজাতির একটি গরু কিনেন কিশোরগঞ্জ জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সাংগঠনিক সম্পাদক বুলবুল আহমেদ।

গত ৯ জুন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন কিশোরগঞ্জের বুলবুল আহমেদের গরু লালন-পালনের বিষয়টি প্রধানমন্ত্রীকে অবহিত করেন। এ সময় প্রধানমন্ত্রী তাদের ভালোবাসার প্রতি সম্মান জানিয়ে উপহারের গরুটি নিতে সম্মতি দিয়েছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //