ডা. জাফরুল্লাহর ডায়ালাইসিস শুরু, ওষুধে ইতিবাচক সাড়া

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তের ইনফেকশন নিয়ন্ত্রণে যে ওষুধ দেওয়া হচ্ছে, তাতে ইতিবাচক সাড়া মিলেছে। এছাড়া তার কিডনির ডায়ালাইসিসও শুরু হয়েছে।

আজ মঙ্গলবার (১১ এপ্রিল) বিকেল ৪টার দিকে গণস্বাস্থ্য কেন্দ্র থেকে প্রকাশিত স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য জানানো হয়।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মামুন মোস্তাফী বলেন, তার শারীরিক অবস্থার উন্নতির জন্য প্রতিদিনের মতো আজ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মেডিকেল বোর্ডের সভা হয়।

সভায় বিশেষজ্ঞদের মধ্যে মেডিসিনের অধ্যাপক এ বি এম আবদুল্লাহ, নিউরোলজির অধ্যাপক কাজী দ্বীন মোহাম্মদ, মেডিসিনের অধ্যাপক এফ এম সিদ্দিকী, অধ্যাপক আলী আহমেদ, কার্ডিওলজির অধ্যাপক আবদুল ওয়াদুদ চৌধুরী, অধ্যাপক শফিকুল বারী এবং গণস্বাস্থ্যের সংশ্লিষ্ট চিকিৎসকরা উপস্থিত ছিলেন। 

ডা. মামুন মোস্তাফী বলেন, চিকিৎসকরা ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্য সংক্রান্ত সর্বশেষ রিপোর্ট পর্যালোচনা করে নিজ নিজ মতামত ও পর্যবেক্ষণ তুলে ধরে প্রয়োজনীয় জরুরি চিকিৎসা কৌশল নিরূপণ করছেন।

তিনি আরও জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন পাওয়া গেছে। তা নিয়ন্ত্রণ করতে যে ওষুধ দেওয়া হচ্ছে তাতে ইতিবাচক সাড়া মিলছে। আজ দুপুর ২টা ১৫ মিনিট থেকে তার কিডনির ডায়ালাইসিস শুরু হয়েছে।

তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে এখনো ভেন্টিলেশনে আছেন এবং সেখানে তার অন্যান্য চিকিৎসা চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //