‘তথ্য সংগ্রহে’ জিল্লুর রহমানের গ্রামের বাড়িতে পুলিশ

জনপ্রিয় টক শো ‘তৃতীয় মাত্রা’র উপস্থাপক ও পরিচালক জিল্লুর রহমান এক ফেসবুক পোস্টে লিখেছেন, পুলিশ তথ্য সংগ্রহের নামে ভয় দেখাতে শরীয়তপুরে তার পৈতৃক বাড়িতে গেছে। এটা জেনে তিনি বিস্মিত হয়েছেন।

জিল্লুর রহমান অভিযোগ করেন, তার কাজ বাধাগ্রস্ত করতে এবং পরিবার ও প্রতিবেশীদের ভয় দেখানোর উদ্দেশেই পুলিশ এমন কাজ করেছে বলে।

গতকাল বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাতে নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে করা এক পোস্টে তিনি এসব তথ্য জানান।

জিল্লুর রহমান তার ফেসবুক পোস্টে লিখেন, জেনে অবাক হয়েছি যে, শরীয়তপুরে আমার পৈতৃক (গ্রামের) বাড়িতে আজকে পুলিশের একটি দল আমার সম্পর্কে ‘তথ্য সংগ্রহ’ করতে গিয়েছিল। আমি ঢাকায় থাকি, সহজেই খুঁজে পাওয়া যায় এমন একটি জনপ্রিয় টেলিভিশন চ্যানেলে প্রতিদিন একটি টক শো (তৃতীয় মাত্রা) করি। ঢাকায় একটি অফিসও আছে।

তিনি আরো লিখেছেন, কোন তথ্য প্রয়োজন হলে পুলিশ আমার এখানে আসতে পারতো কিংবা টেলিফোনে যোগাযোগ করতে পারতো। তা না করে, তারা আমার পৈতৃক বাড়িতে গেছে। যা আমার এলাকার লোকজন এবং আমার আত্মীয়স্বজনের জন্য খুবই অস্বস্তির কারণ হয়েছে।

তিনি দাবি করেন, স্পষ্টতই এর উদ্দেশ্য ছিল আমাকে, আমার পরিবার এবং প্রতিবেশীদের ভয় দেখানো; একজন অ্যাঙ্কর হিসেবে এবং যে থিঙ্ক ট্যাঙ্ক (সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ, সিজিএস) এর সাথে আমি জড়িত, আমার সেসব কাজকে বাধাগ্রস্ত করা।

জিল্লুর রহমান তার পোস্টে লিখেন, এটি কেবল একটি শোচনীয় কাজই নয়, আমার কণ্ঠকে স্তব্ধ করার জন্য পুলিশকে ব্যবহার করা হচ্ছে দেখতে পাওয়াটা গভীরভাবে হতাশাজনকও। আমি সরকারকে এই ধরনের কর্মকাণ্ডের তদন্ত করতে এবং ভবিষ্যতে এ জাতীয় ঘটনা বন্ধের আহ্বান জানাচ্ছি। এ ধরনের পদক্ষেপ কেবল একজন বিবেকবান নাগরিক হয়ে থাকবার এবং কথা বলার জন্য আমার সংকল্পকেই শক্তিশালী করবে।

প্রসঙ্গত, জিল্লুর রহমানের পৈতৃক বাড়ি শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার জুসিরগাঁও গ্রামে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //