গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম নিয়ে সুখবর

গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে এখনই সিদ্ধান্ত আসছে না বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আজ বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে রাজধানীর তেজগাঁওসহ ডিপিডিসির আওতাভুক্ত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে এ কথা জানান তিনি। 

এসময় তিনি বলেন, গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) যাচাই-বাছাই করেই সিদ্ধান্ত নেবে। বিষয়টি পর্যালোচনা করছে বিইআরসি।

বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, রাজধানীর বেশিরভাগ বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ভূগর্ভস্থ করা হবে। আগামী দুই থেকে তিন বছরের মধ্যে ধানমন্ডি এলাকার বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা পুরোপুরি ভূগর্ভস্থ করা হবে। আগামী পাঁচ থেকে ছয় বছরের মধ্যেই রাজধানী ঢাকার বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার বড় অংশ আন্ডারগ্রাউন্ডে যাবে।

তিনি আরে বলেন, জ্বালানি সরবরাহ বাড়াতে এরই মধ্যে ব্রুনাই, কাতার এবং সৌদি আরবসহ বিভিন্ন দেশের সাথে আলোচনা চলছে। আগামী বছর যেন লোডশেডিং না হয় সরকার সেই চেষ্টা করছে।

আগামীতে লোডশেডিং সহনীয় পর্যায়ে থাকবে উল্লেখ করে তিনি বলেন, বৈশ্বিক অর্থনৈতিক মন্দার যে প্রভাব সেটা অস্বীকার করার উপায় নেই। এই পরিস্থিতিতে থেকেও আমরা জনসাধারণের ভোগান্তি কমাতে সর্বোচ্চ চেষ্টা করছি।

নসরুল হামিদ বলেন, ২০২৪ সালের মধ্যে ডিপিডিসি এলাকায় নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত হবে। এ প্রকল্পে ৫২টি আধুনিক সাবস্টেশন নির্মাণ করা হবে। স্ক্যাডা (কম্পিউটার নিয়ন্ত্রণ সিস্টেম) সেন্টার তৈরি করা হবে। মাটির নিচ দিয়ে সরবরাহ লাইন নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //