বুড়িগঙ্গায় মিললো সাবেক ছাত্রলীগ নেতার মরদেহ

রাজধানীর কেরানীগঞ্জের পানগাঁও এলাকায় বুড়িগঙ্গা নদী থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লবের (৫১) মরদেহ উদ্ধার করা হয়েছে। গত ৭ নভেম্বর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

গতকাল শনিবার (১২ নভেম্বর) বিকেলে বুড়িগঙ্গা নদীর পশ্চিম প্রান্ত থেকে কচুরিপানায় জড়িয়ে থাকা অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। রাতে তার পরিবার হাসপাতালের মর্গে গিয়ে পরিচয় শনাক্ত করে। আজ রবিবার (১৩ নভেম্বর) সকালে পাগলা নৌ-ফাঁড়ির পরিদর্শক মোমেনুর রহমান এসব তথ্য জানান।

নিহত বিপ্লব নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার ইলাশপুর গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে। তিনি ঢাকার কেরানীগঞ্জে পরিবার নিয়ে থাকতেন।

জানা যায়, পেশায় কৃষি খামারি দুরন্ত বিপ্লবের মাথায় ও বুকে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। তাকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

বিপ্লবের মরদেহের ময়নাতদন্তকারী চিকিৎসক নারায়ণগঞ্জগঞ্জ সদর জেনারেল হাসপাতালের মেডিক্যাল অফিসার মফিজ উদ্দিন বলেন, বিপ্লবের মাথায় ও বুকে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। মাথার পেছনে দিকে বেশি আঘাত। বুকের দুই পাশে আঘাতের দাগ আছে। সমন্তরাল কোনো বস্তু দিয়ে আঘাত করা হয়ে থাকতে পারে। মরদেহে যেসব আঘাত রয়েছে তাতে বোঝা যায়, তাকে হত্যা করা হয়েছে। আমরা এটি ধারণা করছি।

দুরন্ত বিপ্লবের ছোট ভাইয়ের স্ত্রী নাহিদা ইসলাম বলেন, নিখোঁজ হওয়ার দিন বিপ্লব ভাইয়ের সঙ্গে মায়ের কথা হয় দুপুরে। তখন তিনি জানান, কেরানীগঞ্জের খামারে আছেন। সেখান থেকে আমার বাড়িতে আসবেন।

তিনি বলেন, রাত ৯টা পেরিয়ে গেলেও তিনি বাসায় না ফেরায়, মা’সহ পরিবারের সবাই তাকে ফোন করছিলো, কিন্তু ফোন বন্ধ পাচ্ছিলাম। পরে সবাই মিলে খোঁজাখুঁজি শুরু করি। পরের দিন দক্ষিণ কেরানীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়। শনিবার রাতে থানা থেকে পুলিশ জানিয়েছে, একটা মরদেহ পাওয়া গেছে। তারপর আমরা রাত ৩টার দিকে এসে তা শনাক্ত করি।

দুরন্ত বিপ্লবের ছোট ভাই দূর্জন বিপ্লব বলেন, গত ৭ নভেম্বর ভাই (বিপ্লব) ছিলেন রতনের খামারে। সেখান থেকে আমার বাড়িতে আসার কথা ছিল মোহাম্মদপুরে। রাত হয়ে গেলেও তিনি আসেননি। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন।

নৌ পুলিশের নারায়ণগঞ্জের পুলিশ সুপার মিনা মাহমুদ জানান, দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ তদন্ত করছে। পরিবারের পক্ষ থেকে মামলা হলে নৌ পুলিশ তদন্ত শুরু করবে। তদন্তে ঘটনার সঙ্গে যাদের সংশ্লিষ্টতা পাওয়া যাবে তাদের আইনের আওতায় আনা হবে।

ফতুল্লার পাগলা নৌ ফাঁড়ির ইনচার্জ শাহ্জাহান আলী বলেন, শনিবার বিকেলে পাগলা ঘাট থেকে একটি মরদেহ উদ্ধার করা হয়। রাত ১২টার দিকে কেরানীগঞ্জ থানা পুলিশের সঙ্গে যোগাযোগ করেন নিহতের স্বজনরা। পরে রাত ৩টায় নারায়ণগঞ্জ এসে নিহতের ছবি দেখে মরদেহের পরিচয় শনাক্ত করেন তারা।

শাহ্জাহান আলী বলেন, অন্তত ৪৮ ঘণ্টা আগে তার মৃত্যু হয়েছে বলে আমরা ধারণা করছি। মরদেহ ফুলে চেহারা বিকৃত হয়ে গেছে। মাথায় লালচে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

পুলিশের এই কর্মকর্তা বলেন, স্বজনরা জানিয়েছেন, দুরন্ত বিপ্লব নামের ওই ব্যক্তি গত ৭ নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন। পরিবারের মতামতের পরিপ্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স্বজনরা জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক দুরন্ত বিপ্লব আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপকমিটিরও সদস্য ছিলেন। কেরানীগঞ্জে তার কৃষি খামার ছিল। 

তারা জানান, গত ৭ নভেম্বর সন্ধ্যায় কেরানীগঞ্জ থেকে মোহাম্মদপুরে মায়ের বাসায় যাওয়ার পথে তিনি নিখোঁজ হন। নিখোঁজের আগে তার মোবাইল ফোনের সবশেষ লোকেশন ছিল কামরাঙ্গীরচরের মুসলিমবাগ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //