প্রস্তুত শহীদ মিনার

১৯৫২ সালে বাংলা ভাষার দাবি প্রতিষ্ঠার জন্য আত্মোৎসর্গকারী জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত করা হয়েছে কেন্দ্রীয় শহীদ মিনার। 

রবিবার (২০ ফেব্রুয়ারি) সকালে সরেজমিন শহীদ মিনার এলাকায় গিয়ে দেখা যায়, শহীদ মিনারের মূল বেদিতে আঁকা হয়েছে আলপনা, আশপাশের রাস্তা ও রাস্তার পাশের দেয়ালে নতুন রঙ করা হয়েছে। লেখা হয়েছে ভাষা আন্দোলন ও আন্দোলনের প্রেক্ষাপটে রচিত কবিতার বিশেষ পঙক্তি, মনীষী-ভাষাবিদদের বাণী। দেয়ালে দেয়ালে শোভা পাচ্ছে ভাষা আন্দোলনের গ্রাফিতি।

দিবসটি উদযাপন উপলক্ষে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আইনশৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যমকর্মী ছাড়া কাউকে শহীদ মিনারের আঙিনায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। নিরাপত্তা নিশ্চিত করতে চারদিকে সিসিটিভি স্থাপন করা হচ্ছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, ছয় স্তরের নিরাপত্তা বলয় থাকবে।

রবিবার কেন্দ্রীয় শহীদ মিনারে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, শহীদ মিনারসহ সারা দেশে নিরাপত্তা বজায় রাখতে র‌্যাবের ইউনিফর্ম পরে একদল ও সাদা পোশাকে আরেক দল কাজ করছে। এছাড়াও ২১ ফেব্রুয়ারি র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়ন সতর্ক থাকবে। কেন্দ্রীয় শহীদ মিনারে গত ১৮ ফেব্রুয়ারি থেকে সাদা পোশাকের নিরাপত্তা দল মোতায়েন করা হয়েছে। ২১ তারিখের জন্য শহীদ মিনার এলাকায় চেকপোস্ট, অবজারভেশন পোস্ট, স্ট্যাটিক ডিউটি, স্ট্যান্ডার্ড ফোর্সসহ মেডিক্যাল টিম থাকবে। এছাড়াও রেগুলার ডগ স্কোয়াড দিয়ে সুইপিং চলছে। সুইপিং শেষ হলে আমরা ডিএমপির কাছে শহীদ মিনার হস্তান্তর করবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //