ট্রেনের ভাড়া বাড়ছে না : রেলমন্ত্রী

জ্বালানি তেলের মূল্য বাড়লেও ট্রেনের ভাড়া বৃদ্ধি পাচ্ছে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, আমরা এখন পর্যন্ত এ ধরনের কোনও সিদ্ধান্ত নেইনি। আপনারা জানেন যে রেল সরকারের ভর্তুকিতে চলে। সরকারকে রেলে অনেক ভর্তুকি দিতে হয়। 

আজ শনিবার (১৩ নভেম্বর) সকালে রাজধানীর কমলাপুর থেকে ব্রাহ্মণবাড়িয়ায় স্টেশন পুনরায় চালুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে এসব কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, রেল একটি সেবামূলক প্রতিষ্ঠান। আমরা জনগণের সেবা দিয়ে যাচ্ছি। কাজেই এরকম যদি হতো যে আমরা একটা লাভজনক প্রতিষ্ঠান হিসেবে চলছি এবং জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির কারণে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে যাচ্ছি, তাহলে হয়তো আমরা এটা চিন্তা করতে পারতাম। এখন হয়তো ১০ টাকার জায়গায় সরকারকে ১২ টাকা ভর্তুকি দেওয়া লাগবে, এতটুকুই।

তিনি বলেন, এ কারণে আমরা আমাদের দিক থেকে এখন পর্যন্ত কোনও সিদ্ধান্ত গ্রহণ করিনি। ভবিষ্যতে যদি সার্বিকভাবে এ ধরনের কোনও চিন্তাভাবনা করা হয়, তখন সেটা বিবেচনা করা যাবে।

জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে যাত্রাবিরতি পুনরায় চালু করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে রেলমন্ত্রী বলেন, গত ২৬ মার্চ ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে বিভিন্ন স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় বাংলাদেশ রেলওয়ের আড়াই কোটি টাকার ক্ষতি হয়। ওই ঘটনার পরদিন থেকে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি বাতিল করা হয়। দীর্ঘ প্রায় আট মাস পরে এটি আবার চালু করা হচ্ছে।

তিনি বলেন, পূর্বে যেভাবে যাত্রাবিরতি ছিল আজ থেকে একইভাবে যাত্রাবিরতি করবে। স্টেশনে ১৪টি আন্তঃনগর, আটটি মেইল এবং চারটি কমিউটার ট্রেনের যাত্রাবিরতি রয়েছে।

মন্ত্রী এসময় আরও বলেন, যারা স্বাধীনতাবিরোধী, যারা বাংলাদেশ চায় না তারাই এ ধরনের ঘটনা ঘটিয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। এ প্রক্রিয়া চলমান আছে।

এসময় আরও উপস্থিত ছিলেন রেল মন্ত্রণালয়ের সচিব, ডিজিসহ অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //