করোনার টিকার দ্বিতীয় ডোজ ৮ এপ্রিল থেকে শুরু

করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হবে আগামী ৮ এপ্রিল থেকে। আর আগামীকাল মঙ্গলবার (৬ এপ্রিল) শেষ হবে প্রথম ডোজের টিকা দেয়া। 

এছাড়া শিগগিরিই আরো টিকা দেশে আসবে। আজ সোমবার (৫ এপ্রিল) মন্ত্রিসভার বৈঠকে এসব তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। বৈঠকে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন।  

সচিব বলেন, করোনার টিকা নিয়ে অনেক ধরনের আলোচনা ছিল। আমাদের প্রধানমন্ত্রী পরিষ্কার করে বলে দিয়েছেন- ৮ তারিখ (৮ এপ্রিল) থেকে যে দ্বিতীয় ডোজ শুরু হওয়ার কথা, এটা যথারীতি চলবে। প্রথম ডোজ কাল (৬ এপ্রিল) শেষ হয়ে যাবে। ৮ তারিখ থেকে কনফার্ম।  

টিকার মজুদ কম থাকার প্রশ্নে তিনি বলেন, এখন পর্যন্ত অসুবিধা হবে না বলে ডিজি হেলথ (স্বাস্থ্য অধিদফতর) জানিয়েছেন।

২৭ মার্চ ভ্যাকসিনের চালান আসার কথা, সেটা আসেনি- এ বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমি কথা বলেছি। তারা জানিয়েছে আমরা যে পরিমাণ প্রথম ডোজ দিয়েছি, দ্বিতীয় ডোজ দিতে ওই পরিমাণ ভ্যাকসিনের প্রয়োজন হবে না। এটা আমাদের স্বাস্থ্য ডিপার্টমেন্ট দেখছে।  

বৈঠক শেষে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, লকডাউনের নির্দেশনা সবাইকে কঠোরভাবে মানতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। করোনার সংক্রমণ রোধে মানুষের গতিবিধি নিয়ন্ত্রণ করতে চাই। লকডাউন দেয়ায় আগের চেয়ে মানুষের আনাগোনা কমেছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বইমেলায় কঠোরভাবে নিয়ম মানা হচ্ছে। যদি এর ব্যত্যয় হয় তাহলে সরকার নতুনভাবে চিন্তুা করবে। গণপরিবহনসহ অন্য কোথাও যদি সরকারের নির্দেশনা অমান্য করে তাহলে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //