লকডাউনের মেয়াদ বাড়বে কি-না সিদ্ধান্ত বৃহস্পতিবার

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় সারাদেশে সাতদিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। এর মেয়াদ বাড়ানো হবে কি-না, সে বিষয়ে আগামী বৃহস্পতিবার (৮ এপ্রিল) সিদ্ধান্ত নেয়া হবে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম আজ সোমবার (৫ এপ্রিল) একথা জানিয়েছেন।

সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকের পর ব্রিফিংয়ে প্রশ্নের জবাবে সচিব এ কথা জানান। গণভবন থেকে প্রধানমন্ত্রী ও সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

আজ ভোর ৬টা থেকে আগামী সাতদিনের লকডাউন শুরু হয়েছে। এ দফায় আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত থাকবে এই লকডাউন। এতে শর্ত সাপেক্ষে চলাচল ও কার্যক্রম নিয়ে বিধি-নিষেধ রয়েছে।

সচিব বলেন, আমরা দেখি কী হয়। মানুষকে কো-অপারেট করতে হবে। আপনারা তো বার বার বলছেন। কিন্তু এখনো পুরোপুরি কো-অপারেশন…। সবাই যদি মাস্ক ব্যবহার করে, স্বাস্থ্যবিধি মেনে চলে তাহলে তো অসুবিধা হওয়ার কথা না।

এখন যে পরিস্থিতি আছে এমন থাকলে কি লকডাউন বাড়ানো হবে- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, দেখি আমরা, বৃহস্পতিবার পর্যন্ত অপেক্ষা করছি। দেখি আমরা সাতদিন পর কি অবস্থা হয়। বৃহস্পতিবার আমরা রিভিউ করবো ইনশাআল্লাহ।

১৮ দফা নির্দেশনা অনুযায়ী- ৫০ শতাংশ লোকবল দিয়ে সরকারি অফিস চালানোর কথা বলা হয়েছিল। লকডাউনের মধ্যে সচিবালয়ের সব দফতর খোলা থাকার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আমরা তাদের বলে দিয়েছি, তাদের কমফোর্ট অনুযায়ী কমানোর জন্য। দরকারি কাজ চালানোর জন্য যতটুকু দরকার ততটুকুই থাকবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //