স্মৃতিসৌধে মালদ্বীপ প্রেসিডেন্টের শ্রদ্ধা

সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন মুজিব শতবর্ষ ও বংলাদেশের স্বধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসা মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মেদ সলিহ।

আজ বুধবার (১৭ মার্চ) সকাল ৯টা ৫০ মিনিটে স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। পরে দর্শনার্থী বইয়ে মতামত লেখেন।

স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি গাছের চারা রোপন করেন মালদ্বীপের প্রেসিডেন্ট। পরে ধানমন্ডিতে বঙ্গবন্ধু মেমোরিয়ালের উদ্দেশে সাভার ছাড়েন তিনি। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন সলিহ। ঐতিহাসিক এ বাড়িতে বঙ্গবন্ধুর নানা স্মৃতি ঘুরে দেখবেন। এরপর তিনি তার ঢাকার আবাসস্থল হোটেল ইন্টারকন্টিনেন্টালে যাবেন।

এর আগে আজ সকাল ৮টা ২৫ মিনিটে প্রেসিডেন্টকে বহনকারী এমিরেটস এয়ারলাইনসের ইআর ৩০০ ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সলিহর সাথে এসেছেন ফার্স্ট লেডি ফাজনা আহমেদও।

বিমানবন্দরে ভিভিআইপি টার্মিনালে গিয়ে মালদ্বীপের প্রেসিডেন্টকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এরপর সলিহকে বিমানবন্দরে উপস্থিত মন্ত্রিপরিষদ সদস্যদের সাথে পরিচয় করিয়ে দেন রাষ্ট্রপতি। সফরকালে হোটেল ইন্টারকন্টিনেন্টালে অবস্থান করবেন সলিহ।

সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল গার্ড অব অনার দেয় মালদ্বীপের প্রেসিডেন্টকে। এ সময় তার সম্মানে তোপধ্বনি দেয়া হয়। লালগালিচা সংবর্ধনা দেয়া হয় সলিহকে। এ সময় দুই দেশের জাতীয় সংগীতের সুর বাজায় ব্যান্ড দল। এ সফরে মালদ্বীপের রাষ্ট্রপ্রধানের সাথে দেশটির পররাষ্ট্রমন্ত্ৰী আব্দুল্লাহ শহিদ ও অর্থনৈতিক উন্নয়নবিষয়ক মন্ত্ৰীসহ মোট ২৭ জনের প্রতিনিধিদল রয়েছে। 

বিমানবন্দর থেকে সরাসরি সাভারে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে যান সলিহ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //