ডিজিটাল নিরাপত্তা দেয়াও দায়িত্ব: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ডিজিটাল বাংলাদেশ যখন গড়ে তুলেছি, তখন ডিজিটাল নিরাপত্তা দেয়াও আমাদের দায়িত্ব। সমালোচনা যারা করার তারা করবেন। যারা সমালোচনা করছেন, তারা বাস্তবতা উপলব্ধি করতে পারছেন। কারও মৃত্যু কাম্য নয়। তবে সেটাকে কেন্দ্র করে দেশে অশান্তি সৃষ্টি করা সেটাও সঠিক নয়। কেউ অসুস্থ হয়ে মারা গেলে কী করার আছে?

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে বক্তব্য শেষে ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

কারাবন্দি লেখক মুশতাক আহমেদ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে মারা যান। তিনি রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে র‌্যাবের করা মামলায় গ্রেফতার হয়ে কাশিমপুর কারাগারে ছিলেন।

শেখ হাসিনা বলেন, ডিজিটাল পদ্ধতির মাধ্যমে আমাদের দেশের ছোট শিশু থেকে শুরু করে কেউ যেন বিপথে যেতে না পারে। এমন কোনো কাজ না করা যা দেশের ক্ষতি হয়, দেশের মানুষের জন্য ক্ষতি হয়। এই বিষয়ে আজকের দিনে এর বেশি কিছু বলতে চাই না।

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, ২০২৪ আসলে তখন সিদ্ধান্ত নেয়া যাবে কী করব? ২০২৪ সালে উন্নয়নশীল দেশ হিসেবে যে গ্রাজুয়েশন হলো সেটাকে যেন ধরে রাখতে পারি। সেই চ্যালেঞ্জের জন্য আমাদের যা যা করণীয়, আমরা তা করব।

তিনি বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করেছে। আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পূর্ণ যোগ্যতা অর্জন করেছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //