বাংলাদেশকে ১০০ ভেন্টিলেটর দিলো যুক্তরাষ্ট্র

করোনাভাইরাস মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য নিজেদের তৈরি ১০০টি ভেন্টিলেটর পাঠিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন সরকারের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ইউএসএআইডি) মাধ্যমে এই সহায়তা দেয়া হয়েছে।

ইউএসএআইডির টুইটার পোস্টে জানানো হয়, কভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশে পাঠানো ১০০টি ভেন্টিলেটর ঢাকার বিমানবন্দরে পৌঁছানোর পর তা গ্রহণ করেন দূতাবাসের উপ মিশন প্রধান ওয়াগনার এবং ইউএসএআইডির বাংলাদেশ মিশনের ভারপ্রাপ্ত পরিচালক।

মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান তার সাম্প্রতিক সফরের সময় যুক্তরাষ্ট্রের তৈরি ১০০ ভেন্টিলেটর বাংলাদেশে সরবরাহের ঘোষণা দিয়েছিলেন। শুক্রবার (২৩ অক্টোবর) বাংলাদেশে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার টুইটারে জানিয়েছেন, ভেন্টিলেটরগুলো বৃহস্পতিবার (২২ অক্টোবর) বাংলাদেশে পৌঁছায়।

শুক্রবার (২৩ অক্টোবর) বাংলাদেশে নিয়োজিত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর. মিলার ইউএসএআইডি-এর ভেন্টিলেটর পাঠানোর সেই ‍টুইটটি অ্যামেরিকা অ্যাক্টস ও ইউএসবিডি পার্টনারশিপ হ্যাশট্যাগে রিটুইট করেছেন, ‘বাংলাদেশের কভিড-১৯ পরিস্থিতি মোকাবিলায় সহায়তা করতে যুক্তরাষ্ট্রের পাঠানো ১০০টি ভেন্টিলেটর গতকাল পৌঁছেছে। জীবন রক্ষাকারী এ সরঞ্জামগুলোর ডেলিভারি ও প্লেসমেন্ট নিশ্চিত করায় ইউএসএআইডি, বাংলাদেশ সরকার ও বিমানবন্দর কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //