করোনায় আরো ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৬০৮ জনে।

এসময়ে নতুন করে আরো এক হাজার হাজার ৬০০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে করোনা শনাক্ত হলো মোট তিন লাখ ৮৪ হাজার ৫৬৯ জনের।

এছাড়া গত একদিনে সুস্থ হয়েছেন এক হাজার ৭৮০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৯৯ হাজার ২২৯ জন। 

আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে করোনাভাইরাস নিয়ে নিয়মিত পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৫ জনের মধ্যে নয়জন পুরুষ ও ছয়জন নারী। এদের সবাই হাসপাতালে মারা গেছেন। বিভিন্ন বিভাগে যারা মারা গেছেন তাদের মধ্যে ঢাকায় নয়জন, চট্টগ্রামে চারজন, খুলনায় একজন, সিলেটে একজন রয়েছেন। 

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন, ৬০ বছরের ওপরে ১০ জন রয়েছেন। 

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা শনাক্তের জন্য গত ২৪ ঘণ্টায় দেশের সরকারি ও বেসরকারি ১০৯টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৬১টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১০৪টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হলো ২১ লাখ ২৬ হাজার ৫৫২টি।

নমুনা পরীক্ষা বিবেচনায় ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১.৩৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার ১.৪৬ শতাংশ। নাক্ত বিবেচনায় সুস্থতার হার এখন পর্যন্ত ৭৭.৮১ শতাংশ।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যু হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //