প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক

ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জির মৃত্যুতে আজ বুধবার (২ সেপ্টেম্বর) বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে একদিনের শোক পালন করা হচ্ছে।

গতকাল মঙ্গলবার (১ সেপ্টেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আগামীকাল বুধবার বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন ও বিদেশস্থ বাংলাদেশ মিশনে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।

এছাড়াও প্রণব মুখার্জির জন্য বুধবার সংশ্লিষ্ট ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে গত সোমবার সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় দেশটির ১৩তম রাষ্ট্রপতি প্রণবের মৃত্যু হয়। গতকাল  স্থানীয় সময় আড়াইটার দিকে দিল্লির লোদী রোডের শ্মশানে সম্পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তার শেষকৃত্য সম্পন্ন হয়।

গত ৯ আগস্ট নয়াদিল্লির রাজাজি মার্গের বাসভবনের বাথরুমে পড়ে মাথায় গুরুতর আঘাত পান প্রণব মুখার্জি। পরদিন তাকে নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে ভর্তি করা হয়। আঘাতের ফলে তার মস্তিষ্কে রক্ত জমাট বাঁধায় চিকিৎসকরা অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। অস্ত্রোপচারের আগে তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

ভারতের সাবেক প্রেসিডেন্ট, উপমহাদেশের বরেণ্য রাজনীতিক, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //