এখনই রেলের ভাড়া বাড়ছে না: রেলমন্ত্রী

রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, এখনই রেলের ভাড়া বাড়ছে না। আর এখন পর্যন্ত রেলের ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত হয়নি। 

তিনি বলেন, ভবিষ্যতে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হলে এবং মানুষের জীবনযাত্রা স্বাভাবিক হলে রেলের ভাড়া বাড়ানোর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। তবে এখন ভাড়া বাড়ানোর কোনো সিদ্ধান্ত হয়নি।

অনেক আগের করা কমিটি তাদের বক্তব্য আমাদের সামনে তুলে ধরেছে এবং এটির ভুল ব্যাখ্যা মিডিয়ায় চলে এসেছে বলেও জানান তিনি।

আজ সোমবার (৩১ আগস্ট) রেলভবনে ৫০টি ব্রডগেজ ও ৭৫টি মিটারগেজ লাগেজ ভ্যান ক্রয়ের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ট্রেনের ভাড়া বাড়ানোর বিষয়ে সাংবাদিকের প্রশ্নের উত্তরে এ কথা জানান রেলমন্ত্রী।

বাসে যাত্রী পরিবহন আগের ব্যবস্থায় ফিরে গেলেও অর্ধেক আসন ফাঁকা রেখেই ট্রেন চলাচল অব্যাহত থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, বাস আসন পূর্ণ করে আগের ভাড়ায় চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করেছে আমরা তেমন কোনো সিদ্ধান্ত গ্রহণ করিনি। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন অর্ধেক আসন ফাঁকা রেখে ট্রেন চালাতে এবং পণ্য পরিবহনে রেলের আয় বাড়াতে।

এদিকে লাগেজ ভ্যান ক্রয়ের চুক্তির বিষয়ে তিনি বলেন, লাগেজ ভ্যানের মাধ্যমে কম খরচে ঢাকায় পণ্য নিয়ে আসতে পারবে কৃষক। ফলে তারা লাভবান হবে পাশাপাশি ফ্রেশ পণ্য পাবে রাজধানীবাসী। তাই এই প্রকল্প নেয়া হয়েছে৷

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. সামসুজ্জামানসহ আরো অনেকেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //