শিশু উন্নয়ন কেন্দ্রে নিহতের ঘটনায় ক্ষতিপূরণের নোটিশ

যশোরে শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোর নিহত হওয়ার ঘটনায় তাদের পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট আটজনকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সানজিত সিদ্দিকী এই নোটিশ পাঠান।

নোটিশে আরো ১৫ জন আহত হওয়ার এ ঘটনা কেন ঘটেছে- এর তদন্ত চাওয়া হয়েছে। আগামী ২৪ আগস্টের মধ্যে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা না নেয়া হলে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

গত ১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে মারপিটের ঘটনায় তিন বন্দি কিশোর নিহত হয়। এসময় আহত হয় ১৪ জন। আহতদের পুলিশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় দুটি পৃথক তদন্ত কমিটি গঠন ও কেন্দ্রের তত্ত্বাবধায়ককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

শুক্রবার (১৪ আগস্ট) নিহত পারভেজের বাবা রোকা মিয়া কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করেন। মামলায় যশোর শিশু উন্নয়ন কেন্দ্র কর্তৃপক্ষকে আসামি করা হয়। পুলিশ এ মামলায় কেন্দ্রের সহকারী পরিচালকসহ পাঁচ কর্মকর্তা-কর্মচারীকে গ্রেফতার করে।

১৪ আগস্ট তাদের আদালতে সোপর্দ করা হয়। শুনানি শেষে যশোরের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহাদী হাসান কেন্দ্রের তত্ত্ববধায়ক (সহকারী পরিচালক) আব্দুল্যা আল মাসুদ, সহকারী তত্ত্ববধায়ক (প্রবেশন অফিসার) মাসুম বিল্লাহ, ফিজিক্যাল ইন্সট্রাক্টর একেএম শাহানুর আলমকে পাঁচদিনের ও সাইকো সোস্যাল কাউন্সিলর মো. মুশফিকুর রহমান ও কারিগরি প্রশিক্ষক (ওয়েল্ডিং) ওমর ফারুককে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। ওই পাঁচ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //