করোনা মোকাবেলায় স্বাস্থ্যসেবার সমন্বয় কমিটি পুনর্গঠন

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ এবং আক্রান্তদের চিকিৎসাসেবা প্রদানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব, উপসচিব ও সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার কর্মকর্তাদের নিয়ে ৪৪ সদস্যের সমন্বয়ে কমিটি পুনর্গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুলাই) স্বাস্থ্যসেবা প্রশাসন-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ আব্দুছ সালাম স্বাক্ষরিত এক অফিস আদেশ জারি হয়।

আদেশে বলা হয়, প্রত্যেকে প্রতিমাসে কমপক্ষে একবার তাদের নামের পাশে উল্লেখিত জেলাসমূহের যেকোনো হাসপাতাল সরেজমিন পরিদর্শন করবেন। হাসপাতাল পরিদর্শনকালে অগ্রাধিকার ভিত্তিতে পরিষ্কার-পরিছন্নতা যন্ত্রপাতি ব্যবহার নির্মাণকাজ ও শুধু সম্পদ ক্রয় ব্যবস্থাপনা সরবরাহকৃত খাদ্যের মান এবং অগ্নিনির্বাপক দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়সমূহ পর্যবেক্ষণ করবেন। জনসাধারণকে বাসায় অবস্থান নিশ্চিতকরণ ও দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত সচিবরা সামগ্রিক বিষয়ে মনিটর করে প্রতিদিন একটি সমন্বিত প্রতিবেদন সচিব স্বাস্থ্যসেবা বিভাগকে ই-মেইলে পাঠাবেন।

সমন্বিত প্রতিবেদনের মধ্যে রয়েছে- দায়িত্বপ্রাপ্ত কর্ম সম্পাদন, করোনা পরিস্থিতিতে পিপিই প্রাপ্তি নিশ্চিতকরণ কার্যক্রমসহ সংশ্লিষ্ট সকল বিষয়ের মনিটর করা, পরীক্ষার ব্যবস্থা করোনা অ্যাম্বুলেন্স প্রস্তুত রাখা, টেলিফোনে পরামর্শ, সচেতনতামূলক কর্মসূচি বাস্তবায়ন।

যেসব শাখা অধিশাখা অনুবিভাগে কর্মকর্তা পদায়ন করা হয়নি সেসব শাখা-অধিশাখা অনুবিভাগের ছুটিকালীন বিকল্প কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //