তিন সংস্থায় নতুন মহাপরিচালক নিয়োগ

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই), দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর এবং এনজিও বিষয়ক ব্যুরোতে নতুন মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ জুন) জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল আনোয়ার বিএসটিআইর মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আতিকুল হক দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। আর বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিনকে এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে। 

তিনজনকেই গ্রেড-১ এ পদোন্নতি দিয়ে মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বলেও অই আদেশে বলা হয়েছে। 

আদেশে আরো বলা হয়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক মো. মোহসীনকে পদোন্নতি দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে। 

আর অবসরে যাওয়ার সুবিধার্থে বিএসটিআইয়ের মহাপরিচালক মো. মুয়াজ্জেম হোসাইনকে বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

আলাদা আদেশে সরকারি কর্মচারি হাসপাতালের পরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ মাহবুবুর রহমানকে লাইসেন্সিং কর্তৃপক্ষ মেইলিং অপারেটর ও কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠানের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এ ছাড়া সরকারি যানবাহন অধিদফতরের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. শাহজাহান আলীকে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের সদস্য এবং ভূমি সংস্কার বোর্ডের সদস্য (অতিরিক্ত সচিব) মোহাম্মদ জাকির হোসেনকে কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক নিয়োগ দিয়েছে সরকার। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //