জুনের মধ্যে চালু হচ্ছে সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার ফ্লাইট

আগামী জুনের মধ্যে সিলেট-চট্টগ্রাম-কক্সবাজার ফ্লাইট চালুর পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। 

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেটে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান। 

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট-লন্ডন-ম্যানচেস্টার রুটে সরাসরি ফ্লাইট চালু এবং এ ফ্লাইটে পণ্য আমদানি ও রপ্তানি সহজ করার লক্ষ্যে মতবিনিময় সভার আয়োজন করা হয়।

নগরীর একটি হোটেলের কনফারেন্স হলে আয়োজিত এ মতবিনিময়ে সভাপতিত্ব করেন চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়ে। এতে অতিথি ছিলেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘সিলেট একটি পর্যটনসমৃদ্ধ এলাকা। এ এলাকার পর্যটন শিল্পের বিকাশের জন্য নানামুখী পদক্ষেপ নেওয়া হচ্ছে। সিলেটকে দিয়ে বাংলাদেশের পর্যটন শিল্পকে ব্রান্ডিং করতে চাই।’

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানন্দরের রানওয়ের সম্প্রসারণ কাজ চলছে। পাশাপাশি সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করার পদক্ষেপ নেওয়া হয়েছে।

প্রতিমন্ত্রী জানান, আগামী জুনের মধ্যে বিমান বহরে আরো পাঁচটি বিমান যুক্ত হবে। ‘প্রধানমন্ত্রী সিলেটের মানুষের প্রতি দুর্বল। তাঁর ইচ্ছে অনুযায়ী বিমান বহরে যুক্ত হওয়া ড্রিম লাইনার লন্ডন রুটে চলাচল করছে,’ যোগ করেন প্রতিমন্ত্রী। 

মতবিনিময় সভায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র প্রমুখ বক্তব্য দেন। ইউএনবি


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //