ঘুষের টাকাসহ গ্রেফতার সহকারী কর কমিশনার

ঘুষ লেনদেনের সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সদস্যদের কাছে ধরা পড়েছেন বগুড়ার সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল তাকে গ্রেপ্তার করে।

দুদক সূত্রে জানা যায়, বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী ইউনুছ আলী কয়েক বছর আগে বেশকিছু জমি বিক্রি করেন। এ বছর তার আয়কর ফাইলে জমি বিক্রির বিষয়টি দেখাতে চায়। এজন্য তিনি কর অফিসে যোগাযোগ করলে গত ছয় মাস ধরে তার ফাইলটি আটকে রাখা হয়। এক পর্যায়ে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন।

বিষয়টি নিয়ে ইউনুছ আলী দুদকে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামানের তত্ত্বাবধানে একটি দল কর অফিসে (সার্কেল-১৫) ফাঁদ পাতে।

অভিযোগকারী ইউনুছ আলী মঙ্গলবার দুপুরে সহকারী কর কমিশনারের কক্ষে প্রবেশ করে ঘুষের ৫০ হাজার টাকা প্রদান করেন। ওই সময় দুদকের দল তার কক্ষে প্রবেশ করে অভিজিৎ কুমার দে’র টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধার করেন। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ জানান, অভিজিৎ কুমারের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি ওই টাকার বিষয়ে সন্তোষজনক কোনো জবাব দিতে পারেননি।

সহকারী কর কমিশনার অভিজিতের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলা দায়ের করা হবে বলেও জানান দুদকের এই কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //