শাহজালালে সিঙ্গাপুরগামী উড়োজাহাজের জরুরি অবতরণ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ল্যান্ডিং গিয়ারে সমস্যার কারণে জরুরি অবতরণ করেছে। আজ বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে। 

এ ঘটনায় উড়োজাহাজটি নিরাপদে অবতরণ করেছে বলে জানান বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

জানা গেছে, ঢাকা থেকে ১৪৩ জন যাত্রী নিয়ে সকাল ৮টা ৪৪ মিনিটে সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করে বিমানের বিজি ০৮৪ ফ্লাইটের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ময়ূরপঙ্খী (এস২-এএইচভি)। উড্ডয়নের পর ল্যান্ডিং গিয়ার ভেতরে প্রবেশ করানোর চেষ্টা করলেও ভেতরে না যাওয়ায় ঢাকায় ফিরে আসার সিদ্ধান্ত নেন পাইলট। প্রায় এক ঘণ্টা ধরে চেষ্টার পর ব্যর্থ হয়ে পাইলট পরবর্তীতে উড়োজাহাজটি শাহজালাল বিমানবন্দরে নিরাপদে জরুরি অবতরণ করেন। 

ফ্লাইটির যাত্রীদের অন্য একটি উড়োজাহাজে সিঙ্গাপুরে পাঠানো হয়েছে বলে জানান তাহেরা খন্দকার। তিনি বলেন, ‘যান্ত্রিক সমস্যার কারণে উড়োজাহাজটি টেকনিক্যাল ল্যান্ডিং করেছে।’

বিমানের নিজস্ব ১০টি উড়োজাহাজের একটি ময়ূরপঙ্খী। এই বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ বিমানের বহরে যুক্ত হয় ২০১৫ সালের ২২ ডিসেম্বর। এ উড়োজাহাজে ব্যবহার হচ্ছে সিএফএম ইন্টারন্যাশনালের তৈরি টার্বোফ্যান ইঞ্জিন (সিএফএম ৫৬- ৭বিই)। উড়োজাহাজটি বর্তমানে ঢাকা-সিঙ্গাপুর, ঢাকা-ব্যাংকক ও ঢাকা-সিলেট রুটে চলছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //