ফটিকছড়িতে একে-২২ রাইফেল উদ্ধার

চট্টগ্রাম ও কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

চট্টগ্রাম ও কুমিল্লায় র‌্যাব ও ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত হয়েছেন। গতকাল বুধবার গভীর রাতে এ ঘটনা দুটি ঘটে।

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভুজপুর থানার কোটবাড়িয়া গ্রামের শিকদারপাড়ায়  র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে নিহতের পরিচয় জানা যায়নি। এ সময় ঘটনাস্থল থেকে একটি একে-২২ রাইফেল ও ৬৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। 

 র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি মাশকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, নিহতের বয়স আনুমানিক ৪০ বছর, তার নাম-পরিচয় জানাতে পারেনি র‌্যাব। তবে ওই ব্যক্তি অস্ত্র চোরাকারবারে জড়িত বলে র‌্যাব কর্মকর্তাদের ধারণা।

তিনি বলেন, ‘ফটিকছড়ি উপজেলায় ‘অস্ত্র বেচাকেনার’ খবর পেয়ে র‌্যাবের একটি টহল দল সেদিকে যায়। এ সময় রাস্তার পাশ থেকে সন্ত্রাসীরা টহল দলের গাড়ির দিকে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। কিছু সময় দুইপক্ষের গোলাগুলির পর সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে একজনের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয় ‘

এদিকে কুমিল্লায় ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রাসেল নামে তালিকাভুক্ত এক শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন।

সদর উপজেলার গোমতী নদীর প্রতিরক্ষা বাঁধ সংলগ্ন শ্রীপুর এলাকায় বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে। রাসেল সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের দক্ষিণ বাগবের গ্রামের হারু মিয়ার ছেলে। তিনি পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে থানায় ৮-১০টি মামলা রয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি পাইপগান, একটি রামদা ও সাড়ে পাঁচ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে।

জেলা ডিবি পুলিশের ওসি মোহাম্মদ মাঈন উদ্দিন খান জানান, সদর উপজেলার গোমতী নদীর প্রতিরক্ষা বাঁধ সংলগ্ন শ্রীপুর এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ভাগাভাগি করছে গোপন সূত্রে এমন তথ্যের ভিত্তিতে বুধবার রাত দেড়টার দিকে মাদক উদ্ধারে অভিযানে যায় জেলা ডিবির একটি টিম। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশের ওপর হামলা চালায়। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে।

তিনি বলেন, এক পর্যায়ে মাদক ব্যবসায়ী রাসেল গুলিবিব্ধ হয়। পরে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //