তায়কোয়ান্দো চ্যাম্পিয়নশিপে লালমনিরহাটের সান্ত্বনার স্বর্ণপদক জয়

তায়কোয়ান্দো আইটিএফ চ্যাম্পিয়নশীপ-২০২৪ প্রতিযোগিতায় লালমনিরহাটের সান্ত্বনা রানী রায় স্বর্ণপদক অর্জন করেছেন। এছাড়াও তার নেতৃত্বে এবার বাংলাদেশের প্রতিযোগীরা ৩টি স্বর্ণপদকসহ মোট ১৩ টি পদক অর্জন করেছে। 

গত ২৫ থেকে ২৯ এপ্রিল ইউনাইটেড আরব আমিরাতে (ইউএই) আজমান শহরে অনুষ্ঠিত ইউএই ইউনাইটেড আরব আমিরাতের আজমান শহরের পুলিশ শ্যুটিং স্পোর্টস ক্লাবে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক এ তায়কোয়ন্দো চ্যাম্পিয়নশীপ। এতে স্বাগতিক ইউএই, ভারত, বাংলাদেশ, নেপাল, স্কটল্যান্ড, উজবেকিস্তান, ইথিওপিয়া, ইউনাইটেড কিংডম অংশ গ্রহণ করে। 

প্রতিযোগীতায় অংশ নিয়ে বাংলাদেশের পক্ষে একক লড়াইয়ে ৩ জন স্বর্ণ পদক লাভ করেন, লালমনিরহাট তায়কোয়ান্দো অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও পরিচালক সান্ত্বনা রানী রায়, ঢাকার বিএসবি ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের মেগদাদ হোসেন ও নোমান বিন নেওয়াজ সূর্য। 

প্রতিযোগীতায় লালমনিরহাটের আদিতমারীর কৃষক পরিবারের কন্যা সান্ত্বনা রানী রায় নেতৃত্ব দেন। সান্ত্বনা রানী রায়কে স্পন্সর করেন লাভলী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সিলভিয়া পারভীন লেনি। 

আর একক লড়াইয়ে রোপ্য পদক লাভ করেন ৩ জন হলেন- ঢাকার বিএসবি  ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের  মোয়াজ হোসেন, মিনাজ বিন নেওয়াজ স্বচ্ছ ও লালমনিরহাট তায়কোয়ান্দো অ্যাসোসিয়েশনের শেখ রাইয়ান ইসমাইল। 

এছাড়াও মোট সাতটি ব্রোঞ্জ পদক লাভ করেন বাংলাদেশের প্রতিযোগীরা। এদের মধ্যে একক লড়াইয়ে লালমনিরহাট তায়কোয়ান্দো অ্যাসোসিশনের মোঃ নাজমুল মিয়া এবং ঢাকার বিএসবি ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের মোহাম্মদ মাহাতাব হোসেন। 

আর দলগত লড়াইয়ে ব্রোঞ্জ পদক লাভ করেন ঢাকার বিএসবি ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজের  মোহাম্মদ মাহাতাব হোসেন, নোমান বিন নেওয়াজ সূর্য, মিনাজ বিন নেওয়াজ স্বচ্ছ, মো. মোয়াজ হোসেন ও লালমনিরহাট তায়কোয়নদো অ্যাসোসিয়েশনের শেখ রাইয়ান ইসমাইল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //