দ্যু প্রকাশনের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

বছরের প্রথম দিন সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সৃজনশীল প্রকাশনা প্রতিষ্ঠান দ্যু প্রকাশন। গতকাল রবিবার (১ জানুয়ারি) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে লেখক ও শিশু পাঠকসহ সংশ্লিষ্টরা অংশ নেন।

অনুষ্ঠানে দ্যু প্রকাশনের প্রধান নির্বাহী ও অন্যতম প্রতিষ্ঠাতা হাসান তারেক বলেন, প্রতিষ্ঠা পরবর্তী সময় থেকেই দ্যু নতুন লেখক ও পাঠক তৈরিতে ভূমিকা রেখে চলেছে। নতুন বছরে ‘DyuBOOKS’ নামে দ্যুয়ের ই-বুক ও অডিওবুক প্ল্যাটফর্ম যাত্রা শুরু করছে।

তিনি আরো বলেন, এর মধ্য দিয়ে দ্যুয়ের বই বিশ্বজুড়ে চল্লিশ লক্ষ বাংলা ভাষাভাষী মানুষের কাছে খুব সহজেই পৌঁছার সুযোগ তৈরি হয়েছে। একই সাথে বাংলা সাহিত্যকে আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত করার লক্ষ্যে দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

দ্যু প্রকাশনের অন্যতম সম্পাদক এম এ আজিজ মিয়া বলেন, দ্যু প্রকাশনার বই মান ও গুণে পাঠকমহলে সাড়া ফেলেছে। বিশেষ করে শিশুদের মনন-জগত তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এ প্রতিষ্ঠানটি।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, প্রকাশনার জগৎ এমন একটা জায়গা সেটিকে কেন্দ্র করে আমাদের মূল উদ্দেশ্য সফল করা যায়।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুল কাইয়ুম, চিকিৎসক রোমেন রায়হান, সৈয়দ তোশারফ আলী, আবদুল মান্নান খান, সৈয়দ কামরুল হাসান, আহমদ বশির, কবি ও গল্পকার অঞ্জন আচার্য, সুমাইয়া বরকতউল্লাহ প্রমুখ।

অনুষ্ঠানে অভিনয়, আবৃত্তি, গান, গল্প বলা, চিত্রাংকন, বইপাঠসহ বিভিন্ন আয়োজন নিয়ে হাজির হয় শিশুরা এবং লেখকরা বিষয়ভিত্তিক বিভিন্ন আলোচনা করেন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জানুয়ারি পথচলা শুরু করার পর দ্যু প্রকাশন থেকে আড়াই শতাধিক ফিকশন-ননফিকশন বই প্রকাশিত হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //