সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে নিহত ২০

সোমালিয়ায় একটি আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে অন্তত ২০ জন  নিহত ও আরো ৩০ জন আহত হয়েছেন।

গতকাল শুক্রবার (৫ মার্চ) রাতে দেশটির রাজধানী মোগাদিশুর বন্দরের কাছে একটি রেস্টুরেন্টের বাইরে এ বিস্ফোরণ ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, বিস্ফোরণের পর আকাশে ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা যায় ও গোলাগুলি শুরু হয়।

আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসেসের প্রতিষ্ঠাতা ডা. আবদুল কাদির আদেন বলেন, বিস্ফোরণের স্থান থেকে আমরা এখন পর্যন্ত ২০ জনের মরদেহ ও আহত আরো ৩০ জনকে নিয়ে গেছি।

বন্দরের কাছে লুল ইয়েমেনি নামে একটি রেস্টুরেন্টের বাইরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। ওই রেস্টুরেন্টের কাছে অন্তত একটি ভবন বিস্ফোরণে ধসে পড়েছে এবং আশঙ্কা করা হচ্ছে ওই ভবনের ধ্বংসস্তুপে মানুষ আটকা পড়েছে। রাতের খাওয়ার সময় এই বিস্ফোরণ ঘটে এবং ওই সময় রেস্টুরেন্টটি লোকজনে ভর্তি ছিল।

আহমেদ আবদুল্লাহি নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, লুল ইয়েমেনি রেস্টুরেন্টে একটি দ্রুতগতির গাড়ি বিস্ফোরিত হয়। আমি সেখানেই যাচ্ছিলাম। কিন্তু বিস্ফোরণের কম্পন ও এলাকা ধোঁয়ায় ছেয়ে যাওয়ায় ফিরে আসি।

সোমালিয়ার রাষ্ট্র-নিয়ন্ত্রিত রেডিও মোগাদিসু জানিয়েছে, বিস্ফোরণে বেশ কিছু সম্পদও ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ এলাকাটি ঘিরে রেখেছে।

এখন পর্যন্ত কোনো ব্যক্তি বা গোষ্ঠী ঘটনার দায় স্বীকার করেনি। তবে জঙ্গিগোষ্ঠী আল শাবাব সোমালিয়াসহ ‘হর্ন অব আফ্রিকা’খ্যাত দেশগুলোতে প্রায়ই হামলা চালিয়ে থাকে। -আল জাজিরা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //